মৃত্যুর আগে কী বললেন অভিনেত্রী তমা খান!



সম্প্রতি রাজধানীর আদাবরে ছোট পর্দার অভিনয়শিল্পী তমা খানের ঝুলন্ত দেহ পাওয়া যায় তাঁর নিজ বাসা থেকে। অভিনেত্রী তমা খান ছিলেন চিত্রপরিচালক শামীম আহমেদ রনির সাবেক স্ত্রী।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, রাজধানীর আদাবরের বাসায় বুধবার (৮ মে) রাতে তিনি আত্মহত্যা করেন। তমা খান ‘বসগিরি’, ‘মেন্টাল’, ‘ধ্যাততেরিকি’ ছবির পরিচালক শামীম আহমেদ রনির সাবেক স্ত্রী।

গত বুধবার সন্ধ্যায় নিজ বাসার ফ্যানের সঙ্গে তমাকে ফাঁস লাগানো অবস্থায় দেখতে পান তার দুই বোন। পরে তাকে উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তমা বুধবার বিকেলের দিকে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছিলেন। সেখানে তিনি স্বামী শামীম আহমেদ রনি সহ কয়েকজনের সঙ্গে বেশ কয়েকটি ছবি পোস্ট করেন। আর স্ট্যাটাসে লেখেন, ‘মরিলে কান্দিস না, আমার দায়!’

এই স্ট্যাটাসের আগে আরেকটি স্ট্যাটাসে তমা লিখেছিলেন, ‘উহাদের সাথে এককালে ভাল সম্পর্ক ছিল ভাবতেই অবাক লাগে!’

অভিনেত্রী তমা খান থিয়েটার ও ছোট পর্দার সঙ্গে যুক্ত ছিলেন। ২০১১ সালের ১৬ ডিসেম্বর নির্মাতা রনীকে ভালোবেসে বিয়ে করেছিলেন। বিয়ের বছর কয়েকের মধ্যেই রনি ও তমার দাম্পত্যকলহ শুরু হয়। এ নিয়ে তমা সোশাল মিডিয়াসহ দেশের বিভিন্ন গণমাধ্যমে একাধিকবার অভিযোগ করেছেন।

অভিনেত্রী তমা খান ঠিক কী কারণে আত্মহত্যা করেছে তা এখনো জানা যায় নি। তমা খানের লাশ বর্তমানে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে।