বিশ্বকাপ দল নাকি এলিট ক্যাম্প – তাসকিনের ভবিষ্যৎ কোথায়?



আবু জায়েদ রাহির বদলে বিশ্বকাপ দলে সুযোগ পাচ্ছেন তাসকিন আহমেদ, এমন গুঞ্জনে ক্রিকেট পাড়া বেশ সরগরম। পক্ষে বিপক্ষে আলোচনা সমালোচনা চলছে সর্বত্র।

কিসের ভিত্তিতে রাহীকে দলে নেওয়া আবার কেনই বা বাদ দিয়ে আবার তাসকিনকে সুযোগ দেওয়া – মানতে পারছিলেন না অনেকেই। তবে আসলেই কি বিশ্বকাপে তাসকিন যাচ্ছেন? প্রশ্নটার সঠিক উত্তর মিলছে না কিছুতেই।

কেননা বাংলাদেশের পাইপলাইন পক্ত করার উদ্দেশ্যে তৈরি এলিট ক্যাম্পে থাকবেন বর্তমানে আয়ারল্যান্ড সফরে দলে থাকা তাসকিন আহমেদ ও ফরহাদ রেজা।

আগামী জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ ‘এ’ দল। জাতীয় দল বিশ্বকাপ নিয়ে ব্যস্ত থাকলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ড সে সিরিজকে সামনে রেখে চালু করেছে বিশেষ এক ক্যাম্প।

বিসিবি ঘরোয়া ক্রিকেটে ভালো খেলা ও জাতীয় দলের বাইরে থাকা খেলোয়াড়দের নিয়ে এলিট প্লেয়ারস স্কিল ক্যাপ শুরু হয়েছে আজ। মূলত জাতীয় দলের পাইপলাইন শক্ত করা এবং খেলোয়াড়দের স্কিল ডেভেলপমেন্ট এই ক্যাম্পের মূল লক্ষ্য।

বিসিবির দেওয়া এক বিবৃতি থেকে জানা যায়, ১২ মে থেকে ৩০ মে পর্যন্ত চলবে এই এলিট প্লেয়ারস স্কিল ক্যাম্প। যুক্তরাজ্য থেকে ফিরলেই এই ক্যাম্পে যোগদান করবেন তাসকিন আহমেদ ও ফরহাদ রেজা।

এ খবরে গত কয়েক দিন ধরে বিশ্বকাপ দলে তাসকিনের সুযোগ পাওয়ার যে সম্ভাবনার কথা শোনা যাচ্ছিল, তা কি স্তিমিত হয়ে যাচ্ছে?

ক্যাম্পে ডাক পাওয়া খেলোয়াড়দের তালিকা:

আনামুল হক, জহুরুল ইসলাম, সাদমান ইসলাম, মিজানুর রহমান, ইমরুল কায়েস, মুমিনুল হক, রকিবুল হাসান, ফজলে রাব্বি, আরিফুল হক, ফরহাদ রেজা, মেহেদী হাসান, তানভীর হায়দার, নাজমুল ইসলাম, তাইজুল ইসলাম, সানজামুল ইসলাম, নুরুল হাসান সোহান, ইরফান সুকুর, সালাউদ্দিন শাকিল, খালেদ আহমেদ, ইবাদাত হোসেন, কামরুল ইসলাম রাব্বি, শফিউল ইসলাম, আবু হায়দার, তাসকিন আহমেদ।