অপ্পোর নতুন চমক রিয়ালমি ৩ প্রো



বাংলাদেশের বাজারে অপ্পো এর সাব ব্র্যান্ড রিয়ালমি এর নতুন স্মার্টফোন রিয়ালমি ৩ প্রো।

৬ দশমিক ৩ ইঞ্চির ফোনটিতে থাকছে একটি ডিও ড্রপ নচ এবং সামনের ডিসপ্লে। প্রটেকশন হিসেবে থাকছে গরিলা গ্লাস ৫। তবে পিছনের বডিতে নেই কোন প্রটেকশন এবং সেখানে ব্যবহার করা হয়েছে প্লাস্টিক বডি।

এতে সফটওয়্যার হিসেবে থাকছে এন্ড্রয়েড পাই এবং গুগলের নতুন হালনাগাদ অনুযায়ী এতে ব্যবহার করা যাবে এন্ড্রয়েড কিউ এর বেটা ভার্সন। প্রসেসর হিসেবে থাকছে স্ন্যাপড্রাগন ৭১০ এবং গেমিং এর জন্য থাকছে এড্রেনো ৬১৬ জিপিউ যা দিয়ে যে কোনো গেম সহজেই খেলা যাবে।

ছবি তোলা এবং ভিডিওর জন্য পিছনে থাকছে ২টি ক্যামেরা যার একটি প্রাইমারি ১৬ মেগাপিক্সেল এবং অপরটি আল্ট্রাওয়াইড ৫ মেগাপিক্সেলের। সেলফির জন্য সামনে থাকছে ২৫ মেগাপিক্সেলের ক্যামেরা।

তবে ফোনটির মাইনাস পয়েন্ট হচ্ছে এতে থাকছে না টাইপ সি পোর্ট। এতে ব্যাটারি হিসেবে থাকছে ৪০৪৫ মিলি এম্পিয়ার ব্যাটারি যা ফুল চার্জ হতে সময় নিবে প্রায় ২ঘন্টা।

এর ২টি ভার্সন বাজারে পাওয়া যাচ্ছে যার একটি ৪ জিবি র‍্যাম, ৬৪ জিবি রম যার মূল্য ১৬,৯৯০ টাকা এবং অপরটি ৬ জিবি র‍্যাম, ১২৮ জিবি রম যার মূল্য ২৩,৯৯০ টাকা।

এই ছাড়াও এতে মেমোরি কার্ড ব্যবহার করা যাবে ২৫৬ জিবি পর্যন্ত। এখন দেখার বিষয় বাংলাদেশের বাজারে ফোনটি কতটুকু সাড়া ফেলতে পারে!