কাজ না হওয়ায় ঘুষের টাকা ফেরত চাইলে মাথা ফাটালেন সার্ভেয়ার


prothomalo@paperslife

মিজানুর রহমান নামের এক সেবাগ্রহীতার দেয়া ঘুষের টাকা ফেরত চাওয়ায় মাথা ফাটানোর অভিযোগ উঠেছে আবু সায়েম নামের সার্ভেয়ারের বিরুদ্ধে। জানা যায়, মঙ্গলবার সকালের দিকে নাটোরের বাগাতিপাড়া উপজেলা ভূমি অফিসে সার্ভেয়ারের কক্ষে এই ঘটনা ঘটে।

আহত সেবাগ্রহীতাকে বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। জানা যায়, মিজানুর রহমান নামের ওই গ্রাহকের কাছে ভূমিসংক্রান্ত আদালতের একটি মামলার তদন্ত প্রতিবেদন তার পক্ষে দেওয়ার কথা বলে ১ হাজার টাকা ঘুষ নেন সার্ভেয়ার আবু সায়েম।

কিন্তু এক মাস পরে ওই গ্রাহক জানতে পারেন যে, তার প্রতিবেদন জমা হয়নি। সেইজন্য মঙ্গলবার সকালে ভূমি অফিসে গিয়ে আবু সায়েমের কাছে ঘুষের টাকা ফেরত চান ওই গ্রাহক। এক পর্যায়ে টাকা ফেরত দিতে চাইলে দুজনের মধ্যে বাগ্‌বিতণ্ডা শুরু হয়।

সেসময় সার্ভেয়ার কাঠের চেয়ার তুলে মিজানুরকে আঘাত করেন। এ ব্যাপারে ওই অফিসের একজন জানান,  বিকট শব্দ ও চিৎকার শুনে ঘটনাস্থলে গিয়ে মিজানুরের মাথায় রক্ত ঝরতে দেখি। সে সময় তিনি মিজানুরকে হাসপাতালে নিয়ে যাওয়ার কথা উল্লেখ করেন।

এ ব্যাপারে সার্ভেয়ার আবু সায়েম তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। তিনি আরও বলেন যে, সকালে অফিসে এসে মিজানুর রহমান নামের ওই গ্রাহক ঝামেলা শুরু করে। একপর্যায়ে নিজেই টেবিলের গ্লাসের সঙ্গে মাথা লাগিয়ে রক্ত ঝরায়।

আহত মিজানুর রহমান বলেন, আমি একজন সেবাগ্রহীতা। আমার একটি মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা বলে সার্ভেয়ার আবু সায়েম আমার কাছ থেকে এক মাস আগে ১ হাজার টাকা নেন। কিন্তু তিনি কাজ না করে টালবাহানা শুরু করেন। আমি এর প্রতিবাদ করাতে একপর্যায়ে তিনি চেয়ার দিয়ে আমার মাথা ফাটিয়ে দেন।

সরকারি কর্মচারী হয়ে তিনি আমাকে তার অফিসের মধ্যে মারতে পারেন না। আমি ওই সার্ভেয়ারের সর্বোচ্চ শাস্তি দাবি করছি। প্রশাসন এর বিচার না করলে আমি আদালতে মামলা করব বলেও তিনি ক্ষোভ প্রকাশ করেন।