ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচেই রাহির পাঁচ উইকেট



বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন আবু জায়েদ রাহি। বিশ্বকাপ স্কোয়াডে নিজের নাম শুনে হয়ত নিজেই চমকে উঠেছিলেন। সেসব অবশ্য অতীত। বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা হয়ে গিয়েছে আগেই। সেই দল বিশ্বকাপ প্রস্তুতিতে এখন রয়েছে আয়ারল্যান্ডে।

সেই দলের সাথে রয়েছে রাহি। আয়ারল্যান্ড সফরে দুর্দান্ত খেলছে বাংলাদেশ দল। উইন্ডিজের সাথে দুই ম্যাচেই দাপটের সাথে জিতেছে বাংলাদেশ। মাঝে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ ভেস্তে গেছে বৃষ্টির কারণে।

দুর্দান্ত খেলা এ বাংলাদেশ দলের অংশ হয়ে রাহি-ই বা পিছিয়ে থাকবেন কেন? যেই ভরসায় নির্বাচকরা দলে নিয়েছেন তাকে, তার প্রতিদান যে দিতে হবে। দ্বিতীয় ম্যাচে এসেই সেই আস্থার প্রতিদান দিয়েছেন।

গত ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে ওডিআই ফরমেটে অভিষেক হয়েছিল তার। উইকেট শূন্য সে ম্যাচের পর আজ দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে পাঁচ উইকেট তুলে নিয়েছেন এই পেসার।

শুরুটা বালবিরাইনকে দিয়ে। আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে ২০ রান করা বালবিরাইন যখন ফিরে যায় আয়ারল্যান্ডের সংগ্ৰহ তখন ২ উইকেটে ৫৯।

এরপর পল স্টার্লিং ও উইলিয়াম পোর্টারফিল্ডের ১৮৪ রানের জুটি যখন বড় সংগ্রহের পথে ঠিক তখনই ৯৪ করা পোর্টারফিল্ডকে ফেরান তিনি। ১৩০ রান করা স্টারলিংকেও প্যাভিলিয়নের পথ দেখিয়েছেন তিনি।

এছাড়া কেভিন ও’ব্রাইন ও গ্যারি উইলসনকেও আউট করেন তিনি। তার পাঁচ উইকেটের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট আয়ারল্যান্ড সংগ্ৰহ করে ২৯২ রান।

পাঁচ উইকেট পেলেও রান খরচার দিক থেকে উদার ছিলেন তিনি। বাংলাদেশের বোলারদের মধ্যে এটি পাঁচ উইকেট শিকারের দ্বিতীয় সর্বোচ্চ রান দেওয়া। ৯ ওভার বল করে ৬.৪ ইকোনোমিতে ৫ উইকেটের বিনিময়ে ৫৮ রান দিয়েছেন তিনি।