বার্সেলোনার তিনজনকে চাইছেন রোনালদো



স্পেন থেকে ইতালি, নতুন চ্যালেঞ্জ নিতে রিয়াল মাদ্রিদকে বিদায় জানিয়ে জুভেন্টাসে পাড়ি জমিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। প্রথম আসরে অবশ্য আশানুরূপ সাফল্য দেখাতে পারেনি তার করুন দল। সিরি-আ চ্যাম্পিয়ন হলেই কোপা ইতালিয়া ও চ্যাম্পিয়ন লীগ থেকে আগেভাগেই বিদায় নিয়েছে জুভেন্টাস।

সাফল্য পেতে তাই নতুন কিছু খেলোয়াড় কিনতে পরামর্শ দিচ্ছেন রোনালদো। যার মধ্যে আছেন, এক সময়ের প্রতিদ্বন্দ্বী এ ক্লাবের তিন জন।

চলতি মৌসুম শেষে বেশ কিছু খেলোয়াড় বেচে দিচ্ছে বার্সেলোনা। সেই বার্সেলোনা দলের রিজার্ভ গোলরক্ষক জেসপার সিলিসেন, ইভান রাকিতিচ ও স্যামুয়েল উমতিতিকে দলে চাইছেন তিনি।

এমন সংবাদই প্রকাশ পেয়েছে স্প্যানিশ গণমাধ্যমগুলোতে। রাকিটিচ ক্লাব ছাড়তে চাইছে অনেকটাই নিশ্চিত। অন্যদিকে আয়াক্স থেকে ডিফেন্ডার ডি লিটকে কিনতে পারলে ক্লাব ছাড়তে পারেন উমতিতি। সিলিসেনকে বার্সেলোনা ছাড়তে না চাইলেও পর্যাপ্ত খেলার সুযোগ না পাওয়ায় ক্লাব ছাড়বেন বলে জানিয়েছেন এই ডাচ গোলরক্ষক।

তাই নতুন কিছু খেলোয়াড় কিনে দলকে ঢেলে সাজানোর পরামর্শ দিয়েছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদো।

১৯৯৫-৯৬ মৌসুমে শেষবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল জুভেন্টাস। এরপর পাঁচ বার ফাইনালে উঠলেও শিরোপা ছোঁয়া হয়নি তাদের। এবার নতুন উদ্যমে চ্যাম্পিয়ন্স লিগ জিততেই রোনালদোকে দলে ভিড়িয়েছিল। কিন্তু কাজের কাজ কিছু হয়নি। তাই এবার নতুন করেই আগামী মৌসুমে ইউরোপ সেরা হওয়ার লড়াইয়ে নামতে চায় ইতালির চ্যাম্পিয়নরা।