আশাতীত সফল ‘বাবুমশাই বন্দুকবাজ’




কম বাজেটে তৈরি সিনেমা, তার ওপর আবার তেমন তারকাবহুলও নয়, এসবের পরও বক্স অফিসে যেমনভাবে এগিয়ে চলছে নওয়াজউদ্দীন সিদ্দিকীর ‘বাবুমশাই বন্দুকবাজ’।
কুশান নন্দী পরিচালিত এ সিনেমাটি সফলভাবেই লড়াই করে চলেছে এ সময় মুক্তি পাওয়া হলিউড ও বলিউডের তুলনামূলক বড় বাজেটের ‘আ জেন্টলম্যান’, ‘দ্য হিটম্যানস বডিগার্ড’, ‘দ্য ডার্ক টাওয়ার’ ও ‘ভিভেগাম’-এর মতো সিনেমাগুলোর সঙ্গে।
গত শুক্রবার মুক্তিপ্রাপ্ত সিনেমাটি এ সপ্তাহের শেষে এটির নির্মাণ খরচ উঠিয়ে আনবে বলে মনে করা হচ্ছে।
ছবিতে ‘বাবু বিহারী’-র ভূমিকায় রয়েছেন নওয়াজ। তাঁর জীবনের নানা দিক নিয়ে ছবি গড়ে উঠেছে। ছবিতে তিনি একজন সুপারি কিলারের ভূমিকায় রয়েছেন। বহু মানুষের থেকে খুনের সুপারি নিয়ে সে বাবু বিহারি নিজের ধরনে খুন করে যায়। তবে এমনই এক খুন করতে গিয়ে এক বিশ্বস্ততা আর প্রেমের মাঝখানের পাঁকে পড়ে যায়। সেখান থেকেই গল্প মোড় নেয় অন্যদিকে।
কুশান নন্দীর এ সিনেমাটি মুক্তির প্রথম দিনেই আয় করে নিয়েছিল ২.০৫ কোটি রুপি। আর সিনেমাটির দ্বিতীয় দিনের আয় আরো ২.৪১ কোটি রুপি। তাই আগামী রোববারের মধ্যেই সিনেমাটি এর নির্মাণ ব্যয় অতিক্রম করবে বলে মন্তব্য করেছেন বিশ্লেষকরা। সঙ্গে বক্স অফিসে বাণিজ্যিক ধারার চলচ্চিত্রের পাশাপাশি এমন বিকল্প ধারার একটি চলচ্চিত্রের এ সাফল্যকেও বেশ ইতিবাচক দেখছেন তারা।
মুক্তির আগে অনেকবারই আলোচনায় এসেছিল বাবুমশাই বন্ধুকবাজ সিনেমাটি। ভারতের সেন্সর বোর্ড সিনেমাটির একাধিক অংশে কর্তনের কথা বলেছিল।