ঘরে ক্রিকেটের প্রত্যাবর্তনে পাকিস্তানের জয়




চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেই ঘরে ক্রিকেট ফেরানোর জোর দাবি জানিয়েছিল পাকিস্তান। সেই পাকিস্তানের ফিরেছে ক্রিকেট। বিশ্ব একাদশ ও পাকিস্তানের সে সিরিজে জিতেছে পাকিস্তান। সিরিজ নির্ধারণী তৃতীয় টি২০ তে পাকিস্তানের জয় ৩৩ রানে।
টসে জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠায় বিশ্ব একাদশ দলের অধিনায়ক ফাফ দু প্লেসি। ৬১ রানের উদ্বোধনী জুটিতে শুরুটা দারুন করে পাকিস্তান। ২৭ রান করে ফখর জামান আউট হন রান আউটের ফাঁদে পড়ে। আরেক ওপেনার আহমেদ শেহজাদও কাটা পড়েন রান আউটে। তবে আউট হওয়ার আগে ৫৫ বলে ৮৯ করে ধ্বংসযজ্ঞ চালান তিনি। দলীয় স্কোর তখন ১৬৩।
সিরিজ জুড়ে দুর্দান্ত খেলা বাবর আজম এদিনও উজ্জ্বল। ৩১ বলে ৪৮ করে পেরেরার শিকার হন তিনি। পেরেরার আরেক শিকার ইমাদ ওয়াসিম শূন্য রানে বিদায় নিল নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৩ রান করে পাকিস্তান।
১৮৪ রানের লক্ষ্যে শুরুটা ভালো হয়নি বিশ্ব একাদশের। দলীয় ১৫ রানে ১৪ রান করে আউট হন তামিম। এরপর আমলা ২১, বেন কাটিং ৫, ডু প্লেসি ১৩, জর্জ বেইলি ৩ রানে আউট হলে ৬৭ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে বিশ্ব একাদশ। পরবর্তীতে মিলার ৩২, পেরেরা ৩২ ও শেষ দিকে ড্যারেন স্যামি ২৪ রান করে প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও শেষ রক্ষা হয়নি। পাকিস্তান জিতে ৩০ রানে। পাকিস্তানের পক্ষে হাসান আলী দুইটি এবং উসমান খান, রুম্মন রাইস ও ইমাদ ওয়াসিম একটি করে উইকেট পান।
পাকিস্তান সিরিজ জিতে ২-১ ব্যবধানে।
আরও পড়ুন:
শেষ ওভারে বিশ্ব একাদশের শ্বাসরুদ্ধকর জয়