ফেব্রুয়ারির বাকি কয়েক দিন আকাশ মেঘলা ও ঝড়ো হাওয়া বইতে পারে


cloudy weather


বৈরী হয়ে উঠেছে প্রকৃতি। ঝড়ো হাওয়া পাশাপাশি শিলা ও বজ্রসহ বৃষ্টি হচ্ছে দেশের বিভিন্ন স্থানে। ফেব্রুয়ারির বাকি কয়েক দিন আকাশ মেঘলা ও ঝড়ো হাওয়া বইতে পারে

পশ্চিমা লঘুচাপের প্রভাবে কালবৈশাখী প্রভাবে হচ্ছে বৃষ্টি। ফেব্রুয়ারির বাকি কয়েক দিন আকাশ মেঘলা ও ঝড়ো হাওয়া বইতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পরিচালক শামছুদ্দীন আহমেদ বলেন, ‘পশ্চিমা লঘুচাপের কারণে এই ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হচ্ছে। এ সময় কালবৈশাখী হয়। আজকের দিনসহ বৃহস্পতিবার পর্যন্ত এ ধরনের পরিস্থিতি থাকবে। শুক্রবার আকাশ মেঘমুক্ত থাকবে।’

আবহাওয়া অধিদপ্তর জানায়, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম, উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি এবং অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এসব এলাকার নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। এ ছাড়া দেশের অন্যান্য এলাকার ওপর দিয়ে পশ্চিম, উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি এবং অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।