নাভির যত্ন নিন, ভাল থাকবে শরীর




আমাদের শরীরে সবচেয়ে অবহেলিত অংশ হচ্ছে নাভি। অনেকেই আমরা এটাকে শরীরের সবচেয়ে অপ্রয়োজনীয় অংশ মনে করি। আবার অনেকেই ভাবি পেটের মধ্যে ছিদ্রমত এই জিনিসটি আমাদের সৌন্দর্যই নষ্ট করছে।

যদি আপনি এমন ধারণা পোষণ করে থাকেন তাহলে আপনি প্রকৃতপক্ষেই ভুলের রাজ্যে বাস করছেন। মূলত শরীরের এই অংশটির যত্ন নিয়েই আপনি ভাল রাখতে পারবেন আপনার সমস্ত শরীর। আর এক্ষেত্রে আপনার তেমন কোন আহামরি উপকরণ লাগবে না। শুধুমাত্র তেল দিয়েই আপনি নিশ্চিত করতে পারবেন আপনার শারীরিক সুস্থতা।

ত্বক সতেজ রাখতে:
অনেক সময়ই পর্যাপ্ত যত্নের অভাবে আমাদের ত্বক হয়ে পরে নিষ্প্রাণ। আবার যত্ন নেয়ার পরও আমরা ত্বকে খুব একটা সতেজভাব পাই না। আর এ সমস্যা থেকে উদ্ধার পেতে নাভিতে প্রতিদিন কয়েকফোটা ঘি দিয়ে রাখুন। দেখবেন কয়েকদিনের মধ্যেই ত্বক কেমন সতেজ হয়ে উঠেছে।

ব্রণের সমস্যায়:
এই দূষণের সময়ে ত্বককে ব্রনমুক্ত রাখা অনেকটাই কঠিন। তাই ব্রণের সমস্যায় যারা ভুগছেন তাদের জন্য রয়েছে সহজ সমাধান। প্রতিদিন দুই থেকে তিন বার কয়েক ফোটা নিমের তেল নাভিতে লাগিয়ে রাখুন। দেখবেন কয়েকদিনের মধ্যেই ব্রণ কেমন উধাও হয়ে গেছে।

ঠাণ্ডার সমস্যায়:
অনেকেরই একটুতেই ঠাণ্ডা লেগে যায়। এক্ষেত্রে কয়েকফোটা অ্যালকোহল তুলায় ভিজিয়ে নাভিতে লাগান দেখবেন ঠাণ্ডার সমস্যা গায়েব।

গর্ভধারণ ক্ষমতা বাড়াতে:
গর্ভধারণ ক্ষমতা বাড়াতে প্রতিদিন নাভিতে কয়েক ফোটা নারিকেল তেল এবং অলিভ ওয়েল লাগান। যারা অতি দ্রুত মা হতে চাচ্ছেন আপনারা এই পদ্ধতিটি প্রয়োগ করে দেখতে পারেন। আশা করি ফলাফল পাবেন।

ত্বকের অসম রঙ:
আমরা অনেকেই ত্বকের অসম রঙের সমস্যায় ভুগছি। এই সমস্যা থেকে মুক্তি পেতে প্রতিদিন ২-৩ বার নাভিতে লেমন ওয়েল লাগান।

ঠোট ফাটা:
যদি আপনার ঠোট সবসময়ই শুষ্ক থাকে তাহলে নাভিতে প্রতিদিন একটু সরিষার তেল লাগান। খুব দ্রুতই ঠোট ফাটা সমস্যার সমাধান হয়ে যাবে।