১২শ’ অসহায় পরিবারকে সাহায্য করবেন মাশরাফি



করোনাভাইরাসের আতঙ্কে থমকে গেছে পুরো বিশ্ব। বাংলাদেশেও পড়েছে এই প্রভাব। করোনা সংক্রামন ঠেকাতে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল সরকারি ছুটি ঘোষণা করেছে সরকার।

এতে করে সবচেয়ে বেশি বিপাকে পড়েছে নিম্নবিত্ত শ্রেণীর মানুষজন। কাজকর্ম ছাড়া তাদের জীবন হয়ে উঠেছে কঠিন। বেঁচে থাকার জন্য সংগ্রাম করে চলতে হচ্ছে তাদের।

এমন দুস্থ-অসহায় মানুষদের পাশে এসে দাঁড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তিনি একজন সংসদ সদস্যও বটে।

নড়াইলের ১২শ’ হত দরিদ্র পরিবারের খাদ্য সহায়তা দেওয়ার প্রস্তুতি নিয়েছেন নড়াইল ২ আসনের এই সংসদ সদস্য।

বৃহস্পপতিবার (২৬ মার্চ) থেকে খাদ্য সহায়তা ক্রয় এবং প্যাকেট তৈরি শুরু হয়েছে। খাদ্য সহায়তার মধ্যে রয়েছে জনপ্রতি পাঁচ কেজি চাল, এক লিটার তেল,  এক কেজি ডাল,  এক কেজি আলু, এক কেজি লবন এবং একটি করে সাবান।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সৌমেন বোস জানান, নড়াইল সদর এবং লোহাগড়া উপজেলায় ১২শ নিন্মবিত্ত পরিবারকে এ খাদ্য সহায়তা দেওয়া হবে। তালিকা তৈরির কাজ চলছে। করোনা প্রাদুর্ভাবে সংকটকালীন এসব পরিবারের বাড়িতে গিয়ে এ খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হবে।

তিনি আরও জানান, এমপি মাশরাফি তার নিজস্ব তহবিল থেকে প্রাথমিক পর্যায়ে চিকিৎসক, নার্স এবং সংবাদ মাধ্যমকর্মীদের জন্য দুইশ’ পিপিই-এর ব্যবস্থা করেছেন এবং পরবর্তীতে আরও তিনশ’ পিপিই-এর ব্যবস্থা করবেন।