২৪ ঘন্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু


ডেঙ্গু করোনা প্রতিরোধে ইমিউনিটি বাড়াতে সক্ষম?


গত ২৪ ঘন্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশে তিনজনের মৃত্যু হয়েছে। এ সময়ের মধ্যে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫২৫ জন নতুন রোগী।

সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৫২৫ জন নতুন ভর্তি রোগীসহ এবছর এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন ১৭ হাজার ৮২০ জন। গত ২৪ ঘণ্টায় যে তিনজনের মৃত্যু হয়েছে তাদের দুজন ঢাকায় এবং একজন কক্সবাজার জেলায়। আর সারাদেশে এ পর্যন্ত যে ৬১ জন এইডিস মশাবাহী এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন তাদের মধ্যে ২৯ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে এবং একজনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগের নরসিংদী জেলায়। চট্টগ্রাম বিভাগে ২৬ জন এবং বরিশাল বিভাগে পাঁচজনের মৃত্যু হয়।

আরও পড়ুনঃ ‘জলাতঙ্ক: মৃত্যু আর নয়, সবার সঙ্গে সমন্বয়’

সোমবারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভর্তি রোগীর মধ্যে ৩৫২ জন ঢাকার শহরের এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৭৩ জন রোগী। আর গত ২৪ ঘণ্টায় ঢাকা মহানগরের বাইরে ভর্তি রোগীদের মধ্যে সবচেয়ে বেশি ৬০ জন, চট্গ্রাম বিভাগের। এই বিভাগের কক্সবাজারে গত ২৪ ঘণ্টায় ২২ জন রোগী ভর্তি হয়েছেন।

বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ২ হাজার ১৪৪ রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১ হাজার ৫৯৮ জন। অন্যান্য বিভাগের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৫৪৬ জন।