“আজকে পুরো দেশ খুশি, অথচ বিএনপি খুশি হতে পারছে না”


"জনগণের টাকা গিলে খাওয়া বিশ্বচোরদের এখন বড় গলা"


তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আজকে পুরো দেশ খুশি, অথচ বিএনপি খুশি হতে পারছে না। এই যে রাজনৈতিক দৈন্য, এটি দেশের উন্নয়ন-অগ্রগতির ক্ষেত্রে প্রতিবন্ধক।

আজ বুধবার বিকেলে রাজধানীর কাকরাইলে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট মিলনায়তনে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের অনুদান চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

ড. হাছান বলেন, ভুল ও অসত্য তথ্য নিয়ে বিএনপি নেতা নজরুল ইসলাম খান সংবাদ সম্মেলন করলেন। বিভিন্ন দেশের মেট্রোর ভাড়া নিয়ে মিথ্যা তথ্য পরিবেশন করেছেন তিনি। আজকে পুরো দেশ খুশি, অথচ তারা খুশি হতে পারছে না। এই যে রাজনৈতিক দৈন্য, এটি দেশের উন্নয়ন-অগ্রগতির ক্ষেত্রে প্রতিবন্ধক।

আরও পড়ুনঃ “মেট্রোরেল শেখ হাসিনা সরকারের সাফল্যের মুকুটে আরেকটি হিরণ্ময় পালক”

এসময় তথ্যমন্ত্রী সাংবাদিকদের অনুরোধ জানিয়ে বলেন, দায়িত্বশীলদের যেমন সমালোচনা হবে, যারা বিরোধী দলে তাদেরও একটা দায়িত্ব থাকে, তাদেরও সমালোচনা হওয়া প্রয়োজন। আপনারা দুটি বিষয়ই দেখবেন।

আওয়ামী লীগ সরকার সাংবাদিকদের একচোখা নীতি নিয়ে দেখে না উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, যে সাংবাদিকরা জাতীয় প্রেস ক্লাবের সামনে সরকারকে টেনে নামানোর আন্দোলনে ব্যস্ত, তাদেরকেও অনুদান দেওয়া হয়। ২০০১ সালে বিএনপির আমলে কলমের এক খোঁচায় বাংলাদেশ সংবাদ সংস্থার ২৬ সাংবাদিককে বরখাস্ত করা হয়েছিল। অথচ আওয়ামী লীগের আমলে ভিন্নমতের জন্য একজন সাংবাদিককেও বরখাস্ত করা হয়নি।