আপনার ব্যয় করা সময়ের হিসাব জানাবে ইনস্টাগ্রাম



ব্যবহারকারীদের প্রোফাইল পেইজের উপরে ডান পাশের কোণায় থাকা ‘হ্যামবার্গার’ আইকনে এই ফিচার পাওয়া যাবে। এতে ব্যবহারকারীরা অ্যাপটি ব্যবহারের সময়সীমা ঠিক করে দিতে পারবেন, সেইসঙ্গে নোটিফিকেশকন বন্ধ করার সুযোগও পাবেন এতে।

নতুন ‘ইওর অ্যাক্টিভিটি’ ফিচার ব্যবহার করতে চাইলে ব্যবহারকারীকে ইনস্টাগ্রাম অ্যাপ আপডেট করে নিতে হবে। আপডেটের পরই দিনে কতক্ষণ ইনস্টাগ্রাম ব্যবহার করা যাবে, সেই সময় বেঁধে দিতে পারবেন ব্যবহারকারী নিজেই।

ইনস্টাগ্রাম নতুন মিউট পুশ অপশনও চালু করেছে। এ ছাড়া এই অ্যাপে মেইলি রিমাইন্ডার সেবাও চালু হয়েছে। এর ফলে ব্যবহারকারী নতুন নতুন সেবা পাবেন।

ইনস্টাগ্রামের পক্ষ থেকে বলা হয়েছে, ‘ইনস্টাগ্রামে আপনার সময় ইতিবাচক এবং অনুপ্রেরণামূলক হওয়া উচিত। যখন ইনস্টাগ্রামে সময় কাটানোর কথা আসে, তখন সঠিক সময় বা সঠিক সময় কতটা নয়, তা–ও সামনে আসে। আবার এর কোনো সঠিক বা ভুল উত্তরও নেই। আপনাকে সাহায্য করার জন্য অনেক ফিচার রয়েছে। আপনি চাইলেই এর ওপর নিয়ন্ত্রণ নিতে পারেন।’

জানা গেছে ফেসবুকও ইনস্টাগ্রামকে অনুসরণ করবে ও নিজেদের ড্যাশবোর্ডে এমন ফিচার যোগ করবে বলা আশা করা হচ্ছে- বলা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে। এর নাম দেওয়া হবে “ইওর টাইম অন ফেসবুক।”