আসছে রিয়েলমি’র নতুন ফোন


bdnews24 bangla newspaper, bangladesh news 24, bangla newspaper prothom alo, bd news live, indian bangla newspaper, bd news live today, bbc bangla news, bangla breaking news 24


ঈদ সামনে রেখে রিয়েলমি বাংলাদেশ উন্মোচন করলো সি সিরিজের নতুন স্মার্টফোন – রিয়েলমি সি১১। এই স্মার্টফোনে আছে নাইটস্কেপ মোড।

দেখে নেওয়া যাক এই ফোনের কী কী সুবিধা আছে :

দাম

আগামীকাল (শুক্রবার) থেকে দেশের সকল স্মার্টফোন স্টোরে মিন্ট গ্রিন ও পেপার গ্রে – এ দুটি সুন্দর রঙে রিয়েলমি সি ইলেভেন পাওয়া যাবে মাত্র ৮,৯৯০ টাকায়।

পারফরম্যান্স

পারফরম্যান্সের জন্য রিয়েলমি সি ইলেভেনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের হেলিও জি৩৫ প্রসেসর ও ২ গিগাবাইট র‍্যাম। ফলে স্মার্টফোনটি সর্বোচ্চ ২.৩ গিগাহার্টজ গতিতে কাজ করবে। আছে ৩২ গিগাবাইটের ইন্টারনাল স্টোরেজ।

ক্যামেরা

রিয়েলমি সি ইলেভেনের এআই ডুয়াল ক্যামেরায় আছে ১৩ মেগাপিক্সেলের (এফ/২.২) মূল ক্যামেরা ও ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স। ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরায় তোলা যাবে সেলফি। নাইটস্কেপ মোডে বড় অ্যাপারচার ব্যবহার করে দারুণ ডিটেইলের লো লাইট কন্ডিশনের ছবি তোলা যাবে।

এছাড়াও ক্যামেরায় আছে এআই বিউটিফিকেশন, প্যানোসেলফি, এইচডিআর, ক্রোমাবুস্ট, টাইম-ল্যাপ্স, পোর্ট্রেট মোড এবং ১০৮০ পিক্সেলে ভিডিও রেকর্ডিং-এর সুবিধা।

ব্যাটারি

রিয়েলমি সি ইলেভেন এ রয়েছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। একবার ফুল চার্জে ফোন স্ট্যান্ডবাই থাকবে ৪০ দিন পর্যন্ত। এছাড়াও ফুল চার্জ দিয়ে টানা কথা বলা যাবে প্রায় ৩২ ঘণ্টা পর্যন্ত।

কিংবা গেম খেলা যাবে ১২ ঘণ্টা কিংবা ২১ ঘণ্টা মুভি দেখা যাবে বা প্রায় এক সপ্তাহ গান শোনা যাবে। তাছাড়া মাইক্রো ইউএসবি ওটিজির মাধ্যেমে অন্য ফোনকে চার্জ করার জন্য আছে রিয়েলমি সি ইলেভেন এ আছে রিভার্স চার্জিং সুবিধা।

ডিসপ্লে

ব্যবহারকারীর ভিউইং অভিজ্ঞতার কথা বিবেচনা করে ফোনটিতে বিশাল ৬.৫ ইঞ্চির মিনি ড্রপ ফুল ডিসপ্লে দেয়া হয়েছে। ১৬০০*৭২০ রেজ্যুলেশনের এইচডি প্লাস এ ডিসপ্লের স্ক্রিন-টু-বডি রেশিও ৮৮.৭ শতাংশ। ফোনটির দুই পাশেই বেজেলের পরিমাণ কমানো হয়েছে।