এই লক্ষণগুলো বলে দিবে আপনার সম্পর্কের ভবিষ্যৎ!



একটি সম্পর্ককে কে না চায় টিকিয়ে রাখতে। তবে যদি তা প্রেমের ক্ষেত্রে হয় তাহলে তো তা রক্ষার্থে প্রাণপণ চেষ্টা করে যান প্রেমিক যুগল। সারাদিন একে অপরকে নিয়ে কতো স্বপ্ন বোনেন তারা। সে সময়ে মনে হয়, এ প্রেম যেন চিরন্তন।

তবে কিছু সম্পর্কের ক্ষেত্রে রয়েছে ভিন্নতা। কোন কারণে মনোমালিন্য হলে আস্তে আস্তে বদলে যেতে থাকে প্রিয় সেই মানুষটার চেহারা।

তবে সম্পর্ক আসলেই টিকবে কি না, তা কয়েকটি লক্ষণ দেখেই বুঝে নিতে পারবেন। একসাথে চলতে প্রিয় সেই মানুষটার এই সব লক্ষণ দেখলে আজই সতর্ক হোন। প্রয়োজনে কথা বলুন তার সাথে।

 

  • প্রেমে পড়ার প্রথমে ভালবাসা যেমন থাকে তা আস্তে আস্তে যদি কমতে থাকে, যোগাযোগ কমে যায়, তা হলে সে সম্পর্কের ভবিষ্যৎনিয়ে সংশয় তৈরি হয়।
  • একটা সম্পর্কে ভালবাসা ও পারস্পরিক বোঝাপড়া গুরুত্বপূর্ণ। প্রত্যেক সম্পর্কেই বিভিন্ন বিষয় নিয়ে বিরক্তি তৈরি হয়। কিন্তু ভুল বোঝাবুঝি নিয়ে বসে থাকলে কোনও সম্পর্কেই ভাল থাকা যায় না।
  • প্রতিটি সম্পর্কে একজন আরেকজনকে পাওয়ার প্রবণতা থাকে।  কিন্তু এই প্রবণতার মাত্রা যদি বেশি হয় তাহলে সেই সম্পর্কের ভবিষ্যৎ অন্ধকার হয়ে যেতে পারে।​
  • অনেকেই আছেন খুব বেশি সংবেদনশীল হন। সঙ্গীর সংবেদনশীলতাকে মর্যাদা দিন। কোনও সম্পর্কে সংবেদনশীল ব্যক্তি যদি বার বার আঘাত পেতে থাকে, তা হলে সেই সম্পর্কের পরিণতি মোটেও ভাল নয়।
  • প্রতিটি সম্পর্কের ক্ষেত্রেই ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়। কিন্তু সেগুলি নিজেদের মধ্যে আলোচনা করে মিটিয়ে নেওয়াই ভাল। যদি দেখেন আপনাদের মধ্যে ভুল বোঝাবুঝি বেড়েই চলেছে, কিন্তু সেগুলি  মেটাতে চাইছেন না আপনার অন্যজন, তা হলে বুঝবেন এ সম্পর্ক খুব বেশিদিন টিকতে পারবে না।

এই বিষয়গুলো মাথায় রেখে একে অপরের মধ্যে ভালবাসা আরও বেশি করে ফুটিয়ে তুলুন।