কাবুল বিমানবন্দরে আবারও হামলা!




আবারও হামলার শিকার কাবুল বিমানবন্দর। জানা যায়, সোমবার (৩০ আগস্ট) সকালে হামিদ কারজাই বিমানবন্দর লক্ষ্য করে ছুটে আসে পাঁচটি রকেট। এই ঘটনায় এখনও পর্যন্ত বড় কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

হামিদ কারজাই বিমানবন্দরের কাছে কাবুলের লাব-এ জার স্কোয়ারের একটি গাড়ি থেকে রকেটগুলো ছোড়া হয় বলে সংবাদ সংস্থা সূত্রে খবর।

আফগানিস্তানের আগের প্রশাসনে কাজ করা এক নিরাপত্তা কর্মকর্তা বলেন, কাবুলের উত্তর দিক থেকে এই রকেটগুলো ছোড়া হয়। একটি গাড়ি থেকে রকেটগুলো ছোড়া হয়েছে।

যুক্তরাষ্ট্রের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বার্তা সংস্থা রয়টার্সকে জানান, কাবুল বিমানবন্দর লক্ষ্য করে অন্তত পাঁচটি রকেট ছোড়া হয়েছে।

বিমানবন্দরের বিশেষ এয়ার ডিফেন্স সিস্টেম অবশ্য রকেটগুলোকে ধ্বংস করতে পেরেছে। আপাতত হামলার নেপথ্যে আইএস খোরাসানের জঙ্গিরাই রয়েছে কি না, তা খতিয়ে দেখছে আমেরিকার সেনাবাহিনী।

গত বৃহস্পতিবার কাবুল বিমানবন্দরের বাইরে ভয়াবহ জঙ্গি হামলায় ১৩ মার্কিন সেনাসহ ১৭০ জন নিহত হন। এই হামলার দায় স্বীকার করে আইএসকেপি।

পরদিন শুক্রবার আফগানিস্তানে মার্কিন ড্রোন হামলায় কাবুলে হামলার পরিকল্পনাকারীসহ আইএসকেপির দুই জঙ্গি নিহত হন।

২৪ ঘণ্টা আগেই কাবুল বিমানবন্দরে একটি বিস্ফোরক বোঝাই গাড়ি ধ্বংস করেছে আমেরিকার সেনাবাহিনী। বিমানবন্দরের হামলার জন্যই গাড়িটি সেখানে আনা হয়েছিল বলে আশঙ্কা করেছে আমেরিকার সেনা।