বেগম জিয়ার মুক্তির বিষয়ে কাদের-ফখরুলের ফোনালাপ



বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ফোন করেছিলেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

কিন্তু খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে বিএনপির পক্ষ থেকে লিখিত বক্তব্য তারা পাননি। তা ছাড়া কী কারণে খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দেওয়া যেতে পারে, সে বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীর কাছে বিএনপির পক্ষ থেকে কোনো ধরনের লিখিত বক্তব্য যায়নি। আজ শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে ডাক্তারদের রিপোর্টের সঙ্গে বিএনপির নেতাদের বক্তব্যের মিল নেই। সরকার খালেদা জিয়ার সুচিকিৎসার বিষয়ে আন্তরিক। তাকে যথাযথভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তবে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ফোনালাপের বিষয়টি পরিষ্কার না করে মির্জা ফখরুল ইসলাম বলেন, বিষয়টি নিয়ে রাজনীতি না করে মানবিক কারণে বেগম জিয়ার মুক্তি দেয়া উচিত। এ বিষয়ে বেগম জিয়ার আইনজীবীরা জানান, বিএনপি চেয়ারপারসনের মুক্তির জন্য উচ্চ আদালতে আবারও আবেদন করবেন তারা।