চ্যাম্পিয়ন্স লিগের এ মৌসুমের সেরা দলে নেই রোনালদো


চ্যাম্পিয়ন্স লিগের এ মৌসুমের সেরা দলে নেই রোনালদো


কিছুদিন আগেই শেষ হয়েছে চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসর। যেখানে প্যারিস সেন্ট জার্মেইকে ১-০ গোলে হারিয়ে ষষ্ঠবারের মতো শিরোপা উঁচিয়ে ধরেছে বায়ার্ন মিউনিখ। সেই টুর্নামেন্টের সেরা স্কোয়াড ঘোষণা করেছে ইউরোপের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা

২৩ দলের এই স্কোয়াডে আছেন লিওনেল মেসি ও নেইমার জুনিয়র। কিন্তু জায়গা হয়নি সিআর সেভেন খ্যাত ক্রিশ্চিয়ানো রোনালদোর।

টুর্নামেন্টের সেরা স্কোয়াডে আধিপত্য চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখেরই। মোট ২৩ জনের মধ্যে ৯ জনই সুযোগ পেয়েছেন বায়ার্ন থেকে।

এছাড়া রানার্সআপ প্যারিস সেইন্ট জার্মেই ও এবারের মৌসুমে চমক দেখানো আরবি লাইপজিগ থেকে সুযোগ পেয়েছেন ৩ জন করে খেলোয়াড়। চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ থেকে নেই কোনো খেলোয়াড়। তাদের চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা থেকে জায়গা পেয়েছেন শুধুমাত্র লিওনেল মেসি।

চ্যাম্পিয়ন্স লিগের এ মৌসুমের সেরা দলে নেই রোনালদো

২০১৯-২০ চ্যাম্পিয়নস লিগের সেরা দল

গোলরক্ষক: ম্যানুয়েল নয়্যার (বায়ার্ন মিউনিখ), ইয়ান অবলাক (অ্যাটলেটিকো মাদ্রিদ) ও অ্যান্তনিও লোপেজ (অলিম্পিক লিয়ন)।

ডিফেন্ডার: আলফনসো ডেভিস (বায়ার্ন মিউনিখ), জসুয়া কিমিচ (বায়ার্ন মিউনিখ), ডেভিড আলাবা (বায়ার্ন মিউনিখ), ভার্জিল ফন ডাইক (লিভারপুল), দাইয়ু উপামিকানো (লাইপজিগ) ও আনহেলিনো (লাইপজিগ)।

মিডফিল্ডার: থমাস মুলার (বায়ার্ন মিউনিখ), থিয়াগো আলকান্তারা (বায়ার্ন মিউনিখ), লেয়ন গোরেৎজকা (বায়ার্ন মিউনিখ), কেভিন ডে ব্রুইনে (ম্যানচেস্টার সিটি), হোসাম আউয়ার (অলিম্পিক লিয়ন), মার্সেল জাবিৎসার (লাইপজিগ), মার্কুইনহোস (পিএসজি), দারিও গোমেস (আটলান্টা)।

ফরোয়ার্ড: রবার্তো লেওয়ানডোস্কি (বায়ার্ন মিউনিখ), সার্গেই জিনাব্রি (বায়ার্ন মিউনিখ), লিওনেল মেসি (বার্সেলোনা), নেইমার (পিএসজি), কাইলিয়ান এমবাপে (পিএসজি) ও রাহিম স্টার্লিং (ম্যানচেস্টার সিটি)।