জলে কুমির ডাঙ্গায় বাঘ




বাংলায় প্রবাদ আছে, জলে কুমির ডাঙায় বাঘ। তবে এ ক্ষেত্রে জলে কুমিরের বদলে হবে হাঙর আর ডাঙায় বাঘের বদলে হবে পুলিশ। অন্তত আমেরিকার উত্তর ক্যারোলিনার সার্ফ সিটিতে বুধবার যা ঘটল সেটা অনেকটা ওই রকমই।
সমুদ্রের ধারের রাস্তা দিয়ে শাঁ শাঁ করে ছুটছে একটা গাড়ি, সন্দেহজনক বুঝেই পিছন পিছন ধাওয়া করে ট্র্যাফিক পুলিশের গাড়ি। বেশ কিছু ক্ষণ ধাওয়া করার পর পুলিশ গাড়িটিকে ধরে।
গাড়ি চালাচ্ছিল এক যুবক। পুলিশ তাকে গাড়ি থেকে নেমে আসতে বলে। কিন্তু আত্মসমর্পণ করার বদলে যুবকটি আচমকাই পুলিশকে ধোঁকা দিয়ে সোজা দৌড়ায় সমুদ্রের দিকে। এ বার পুলিশও তার পিছু নেয়। কিন্তু তত ক্ষণে সে সমুদ্রে নেমে সাঁতরাতে শুরু করেছে।
সমুদ্রের ঢেউয়ের মধ্যে যুবককে ঠাওর করা যাচ্ছিল না। তাই তাঁকে খুঁজতে ড্রোনের সাহায্য নেয় পুলিশ। ড্রোনে ধরা পড়ে যুবকটির ছবি। পাশাপাশি, আরও একটা ছবিও ধরা পড়ে।
পুলিশ জানিয়েছে, তারা দেখে ওই যুবকের পিছু নিয়েছে একটি হাঙর। সঙ্গে সঙ্গে ওই যুবককে উদ্ধারের জন্য হেলিকপ্টার ডাকা হয়। যুবকটিকে উদ্ধারের পর গ্রেফতার করা হয়েছে।
পুলিশ জানিয়েছে, ধৃত যুবকের নাম জ্যাকারি কিংসবারি। তার গাড়ি থেকে বিভিন্ন সামগ্রী উদ্ধার হয়। পুলিশ সন্দেহ করছে, সেগুলি পাচার করার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল।
পুলিশ আরও জানিয়েছে, কিংসবারিকে সমুদ্রের যেখান থেকে উদ্ধার করা হয়, পাড় থেকে তার দূরত্ব প্রায় চার হাজার ফুট। সমুদ্রের সেই ভিডিওটি ইউটিউবে শেয়ার করেছে স্থানীয় এক টেলিভিশন চ্যানেল।