থাইল্যান্ডে ডে–কেয়ার সেন্টারে গুলি, শিশুসহ নিহত ৩৮


থাইল্যান্ডে ডে–কেয়ার সেন্টারে গুলি, শিশুসহ নিহত ৩৮


থাইল্যান্ডে নং বুয়া লামফু প্রদেশে প্রাক-প্রাথমিক শিশুদের একটি ডে কেয়ার সেন্টারে সাবেক এক পুলিশ কর্মকর্তার নির্বিচার গুলি ও ছুরি হামলায় ৩৮ জন নিহত হয়েছে।

রাজধানী ব্যাংকক থেকে ৫০০ কিলোমিটার উত্তরপূর্বে থাইল্যান্ডের উত্তরপূবাঞ্চলীয় নং বুয়া লামফু প্রদেশের উথাই সাওয়ান শহরে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ প্রথমে ৩৪ জন নিহত হওয়ার কথা জানালেও পরে এক সংবাদ সম্মেলনে নিহত অন্তত ৩৮ বলে নিশ্চিত করেছে।

আরও পড়ুনঃ কানপুরে সড়ক দুর্ঘটনায় ২৬ জনের মৃত্যু

পুলিশের ভাষ্যমতে, দুপুরের খাবারের সময় সন্দেহভাজন বন্দুকধারী যখন ডে কেয়ার সেন্টারটিতে যান তখন সেখানে প্রায় ৩০ জনের মতো শিশু ছিল। তার হামলায় নিহতদের মধ্যে ২২টি শিশু রয়েছে। মাদক সম্পর্কিত কারণে ওই সন্দেহভাজনকে পুলিশ থেকে অব্যহতি দেওয়া হয়। এই লোক প্রথমে যে চার-পাঁচ কর্মীকে গুলি করেন, তার মধ্যে আট মাসের গর্ভবতী এক শিক্ষিকাও ছিলেন।

এর আগে পুলিশ জানিয়েছিল, গুলিবর্ষণকারীকে ধরতে অভিযান শুরু করা হয়েছে। দেশটির সরকারের এক মুখপাত্র জানিয়েছিলেন, অপরাধীকে ধরতে প্রধানমন্ত্রী সব গোয়েন্দা সংস্থাকে মাঠে নামার নির্দেশ দিয়েছেন। গুলির ঘটনা মর্মান্তিক বলে বর্ণনা করেছেন প্রধানমন্ত্রী প্রায়ুথ চান ওচা। তিনি সব সংস্থাকে আহতদের জরুরি চিকিৎসা দেওয়ার নির্দেশ দিয়েছেন।