দুইশ কোটির পথে ‘সঞ্জু’



সঞ্জয় দত্তের বায়োপিকে সঞ্জয় রুপী রণবীরে মুগ্ধ হয়েছেন সবাই। দর্শক সমালোচক উভয় মহলেই সমাদৃত সঞ্জু। প্রথম তিন দিনেই ১০০ কোটির রেকর্ড ছুঁয়েছিল ‘সঞ্জু’। ভেঙেছিল ‘বাহুবলী’ (হিন্দি)-র মতো ম্যাগনাম ওপাসের রেকর্ড। মাত্র পাঁচদিনেই ১৬৭ কোটির রেকর্ড ছুঁয়ে ফেলেছে সঞ্জয় দত্তের বায়োপিক। ধারণা করা হচ্ছে আর কয়েকদিনের মধ্যেই ২০০ কোটির রেকর্ড ছুয়ে ফেলবে ‘সঞ্জু’।
‘সঞ্জু’-তে রণবীর কার্যত সকলের মুখ বন্ধ করে দিয়েছেন। সঞ্জয় দত্তের জীবনের পরতগুলি রণবীর ছাড়া আর কেউ বোধহয় অতটা নিখুঁত করে তুলে ধরতে পারতেন না। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ার মতো অবস্থা থেকে ঘুরে দাঁড়ানোর জন্য রণবীরের কাছে ‘সঞ্জু’বড় বাজি ছিল।
অভিনয়টা তিনি রপ্ত করেছেন,কিন্তু বক্স অফিসের খেলা যে অন্য! ফলে‘তমাশা’, ‘বম্বে ভেলভেট’-এ তাঁর অভিনয় যতই মুগ্ধ করুক না কেন,সুপারহিট স্ট্যাম্পটা প্রয়োজন। ‘সঞ্জু’র বক্স অফিস কালেকশন বা এখনও পর্যন্ত এ ছবিনিয়ে দর্শকের উত্তেজনা ইঙ্গিত দিচ্ছেএই ছবি বছরের অন্যতম ব্লকবাস্টার হতে যাচ্ছে।
চিত্র সমীক্ষকদের মতে, রণবীর কাপুর অভিনীত এই ছবিটি আবেগ ও জোরদার অভিনয়ে ভরপুর। তাই দর্শককে এক মুহূর্তের জন্য বোর করবে না ‘সঞ্জু’। এই ছবিতে রণবীর কাপুরের পাশাপাশি ভিকি কৌশলের অভিনয় ভীষণভাবে প্রশংসিত হয়েছে।
সঞ্জয় দত্তের জীবনের ওপর নির্মিত এই বায়োপিকে তাঁর মা-বাবার চরিত্রে দেখা গেছে পরেশ রাওয়াল ও মনীষা কৈরালাকে। এ ছাড়া সোনম কাপুর, আনুশকা শর্মা ও বোমান ইরানি ‘সঞ্জু’ ছবিতে অভিনয় করেছেন।