নতুন করে হিরো হওয়ার চেষ্টা করবেন না : নতুন মন্ত্রীদের নাসিম


mohammed nasim

জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে মোহাম্মদ নাসিম নতুন মন্ত্রীদের উদ্দেশ্যে বলেন, ‘নতুন মন্ত্রী হয়েছেন, আপনাদের স্বাগত জানাই। কিন্তু আপনারা এমনভাবে কথা বলছেন, মনে হয় আপনারাই শুরু করছেন, এর আগে কিছুই হয়নি। আপনাদের বলব, নতুন করে হিরো হওয়ার চেষ্টা করবেন না। পুরোনো মন্ত্রীদের সম্মান করতে শিখুন।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগেই বলেছেন, তার সকল মন্ত্রী সফল হয়েছেন। আপনারা শেখ হাসিনার সরকারের ধারাবাহিকতায় এসেছেন। আপনাদের কথায় মনে হয় আগে অন্য সরকার ছিল। ’

সরকারদলীয় জ্যেষ্ঠ সাংসদ মোহাম্মদ নাসিম বলেছেন, আইনের শাসন প্রতিষ্ঠা করে অনেক ছোট দেশ বড় হয়েছে। বাংলাদেশেও সুশাসন প্রতিষ্ঠা করতে হবে। বর্তমান সরকার অনেক কিছু করেছে, কিন্তু শিশু ও নারী নির্যাতন বন্ধ করা যায়নি। বিষয়টি দেখতে হবে।

চুড়িহাট্টায় আগুনের প্রসঙ্গ টেনে মোহাম্মদ নাসিম বলেন, বড় সমস্যা হলো সিদ্ধান্ত নিয়ে বাস্তবায়ন করা যায় না। নিমতলীর ঘটনার পর একটা সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, কিন্তু ১০ বছরে তা বাস্তবায়ন করা যায়নি। এবার পুরান ঢাকা থেকে কেমিক্যাল গোডাউন সরানোর যে ঘোষণা দেওয়া হয়েছে, তা বাস্তবায়ন করতে হবে।

বিরোধী দলবিহীন রাজনীতি চান না উল্লেখ করে নাসিম আরও বলেন, নিজেদের ভুল সিদ্ধান্তের কারণে আজ বিএনপির এ অবস্থা হয়েছে। উপজেলা পরিষদ নির্বাচনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা ও নির্বাচন কমিশনের কঠোর পদক্ষেপে রোববার শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।