নতুন সরকার ও আগামী দিনের প্রত্যাশা



সিরডাপ মিলনায়তনে অনুষ্ঠিত হয়ে গেল “গাহি সাম্যের গান” স্লোগান নিয়ে পথচলা “সম্প্রীতি বাংলাদেশ” কর্তৃক আয়োজিত “সম্প্রীতির নির্বাচন: নতুন সরকার ও আগামী দিনের প্রত্যাশা” শীর্ষক গোলটেবিল আলোচনা। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের হেপাটোলোজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীলের সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেছেন বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব পীযুষ বন্দ্যোপাধ্যায়।

আলোচনার সঞ্চালক অধ্যাপক ডা. মামুন আল মাহতাব প্রথমেই তার বক্তব্যে নির্বাচনপূর্ব ও নির্বাচন পরবর্তী সহিংসতা নিয়ন্ত্রণ এবং রাজাকারমুক্ত সংসদ উপহার দেয়ায় সরকারকে ধন্যবাদ জানান।

তরুণ সমাজের প্রতিনিধিত্ব করে বাংলাদেশ ফার্মাসিস্ট ফোরামের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ সৈকত তার বক্তব্যে বলেন, তরুণ প্রজন্ম স্বাধীনতার পক্ষের শক্তিকে ক্ষমতায় চায়। যার কারণে তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ পরিচালনার ভার নিয়েছে আওয়ামী লীগ।

তরুণ প্রজন্মের পক্ষ থেকে তিনি আশা প্রকাশ করেন আর কখনো যুদ্ধাপরাধীদের গাড়িতে বাংলাদেশের পতাকা শোভা পাবেনা। তার বক্তব্যে মাদকমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

বৈঠকের সভাপতি পীযুষ বন্দ্যোপাধ্যায় সদ্য প্রয়াত আওয়ামী লীগ নেতা সৈয়দ আশরাফের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, দুর্নীতিমুক্ত ও ধর্ম নিরপেক্ষ হিসেবে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে বর্তমান সরকার।