পাকিস্তানের ধর্মীয় আগ্রাসনের বিরুদ্ধে ভারতের অভিযোগ


bdnews24 bangla newspaper, bangladesh news 24, bangla newspaper prothom alo, bd news live, indian bangla newspaper, bd news live today, bbc bangla news, bangla breaking news 24


পাকিস্তান শিখদের একটি গুরুদোয়ারাকে মসজিদে পরিণত করার অভিযোগ উঠেছে । এ নিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছে ভারত। পাকিস্তান হাইকমিশনের কাছে এ বিষয়ে প্রতিবাদ জানানো হয়েছে।

শিখ ধর্মাবলম্বীদের কাছে গুরুদোয়ারা একটি পবিত্র স্থান। ওই এলাকাকে মসজিদে রূপান্তরের চিন্তা চলছে। এ বিষয়ে ভারত-পাকিস্তানের মধ্যে নতুন করে তীব্র উত্তেজনা শুরু হয়েছে।

এই ঘটনা প্রকাশ্যে আসতেই সেখানকার সংখ্যালঘু শিখ সম্প্রদায় প্রতিবাদ জানিয়েছে। পাক প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে কড়া পদক্ষেপ গ্রহণের আহ্বান জানানো হয়েছে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছেন, পাকিস্তানকে সেদেশের সংখ্যালঘুদের অধিকার, নিরাপত্তা রক্ষার দাবি জানিয়েছে ভারত। তাদের ধর্মীয় ঐতিহ্য রক্ষার কথাও জানানো হয়েছে।

পাকিস্তানের পরিবহণ মন্ত্রণালয় জানিয়েছে, প্রশাসন এই ঘটনার খবর পেয়েছে এবং তদন্ত করা হচ্ছে। এই ঘটনার সঙ্গে যারা যুক্ত, তাদের উপযুক্ত শাস্তি দেওয়া হবে বলে জানানো হয়েছে।