মেসির ভাগ্য নির্ধারণ হবে বুধবার!


কেন বার্সার প্রতি মন ভেঙেছে মেসির?


বার্সা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তেমোউরের সাথে বৈঠকে বসতে যাচ্ছেন লিওনেল মেসির বাবা হোর্হে মেসি। বার্সেলোনা ভিত্তিক স্প্যানিশ ক্রীড়া বিষয়ক দৈনিক মুন্ডো দেপোর্তিভো এ খবর প্রকাশ করেছে। এর আগে ম্যানচেস্টার সিটির সঙ্গে আলোচনায় বসেছিলেন মেসির বাবা বলে জানায় পত্রিকাটি।

পত্রিকাটি বলছে, বার্সেলোনায় থাকবেন, নাকি বার্সা ছেড়ে যাবেন- নিশ্চিত হবে সেদিনই। তবে বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্তে মেসি অনড়। আর তাই ক্লাবটার প্রি-সিজন কার্যক্রমের অংশ হননি আর্জেন্টাইন সুপারস্টার।

মুন্ডো দেপোর্তিভো জানায়, ক্লাব সভাপতি বার্তেমোউ’র সঙ্গে ফোনে নিয়মিত যোগাযোগ হচ্ছে মেসির বাবা হোর্হে মেসির। দু’জনই সম্মত হয়েছেন বুধবার একসঙ্গে বৈঠকে বসতে। আর সেখানেই মেসির ভবিষ্যৎ নির্ধারণ হবে বলে ধারণা করা হচ্ছে।

গেল সপ্তাহে ব্যুরো ফ্যাক্সের মাধ্যমে বার্সেলোনা কর্মকর্তাদের ন্যু ক্যাম্প ছাড়ার ব্যাপারে নিজের ইচ্ছার কথা জানান মেসি। তার এই সিদ্ধান্তের পর জলঘোলা হয়েছে অনেক।

বিক্ষোভ হয়েছে বার্সেলোনায়। মুষড়ে পড়েছেন ভক্ত-সমর্থকরা। তাকে ক্লাবে রাখতে স্বয়ং বার্সা সভাপতি বার্তেমোউ পদত্যাগ করবেন বলে জানিয়েছেন। তবুও সিদ্ধান্তে অনড় থাকেন মেসি। এরমধ্যে মেসির রিলিজ ক্লজ নিয়ে তৈরি হয়েছে মতবিরোধ।

৭০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ নির্ধারিত মেসির। এই ইস্যুতে মেসিকে সতর্ক করেছে লা লিগা কর্তৃপক্ষ। স্পেন ছাড়তে হলে রিলিজ ক্লজের পুরো ৭০০ মিলিয়ন ইউরো পরিশোধ করেই যেতে হবে এই ফুটবল বিস্ময়কে।

ইউরোপের গণমাধ্যগুলো বলছে, বার্সা প্রেসিডেন্টের সঙ্গে বুধবার (২ সেপ্টেম্বর) আলোচনায় বসছেন মেসির বাবা হোর্হে মেসি। সহজ পথে মেসির বার্সা ছাড়ার ব্যাপারটা নিশ্চিত করার পক্ষে সিনিয়র মেসি। অন্যদিকে বার্সা প্রধানের টার্গেট, মেসিকে ধরে রাখা।

এলএমটেনকে নিয়ে বার্সা-সিটি টানাটানির মধ্যে বারবার আসছে নিজের ঘর আর্জেন্টিনায় ফিরে যাওয়ার আহ্বান। শৈশবের ক্লাব নিউওয়েলস ওল্ড বয়েজে ফিরে যাওয়ার কথা মেসিও বলেছিলেন কয়েকবার।

সেই আহ্বান এবার এসেছে আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবের্তো ফারনান্দেজের পক্ষ থেকে। তবে ৬০০’র বেশি গোল করা, ছয় ব্যলন ডি অর জেতা ৭০০ মিলিয়ন ইউরোর মেসি নিশ্চয় এখনই তেমন অবস্থায় যাননি।