মেসি ও রিয়াল মাদ্রিদ 'সমানে সমান'




প্রশ্ন জাগতেই পারে, একজন ফুটবলার কি করে একটি ক্লাবের সমান হয়? বর্তমান সময়ের প্রেক্ষাপটে লিওনেল মেসি ও রিয়াল মাদ্রিদ সমানে সমান। নতুন মৌসুম শুরু হয়েছে মাস দেড়েক হলো। এরই মধ্যে লা লীগার পাঁচ রাউন্ড শেষ। এই পাঁচটি খেলায় রিয়াল মাদ্রিদ সর্বমোট গোল করেছে ৯ টি, সেখানে বার্সেলোনার প্রাণভোমরা লিওনেল মেসির একার গোল সংখ্যা ৯।
গত মৌসুমটা ছিল রিয়াল মাদ্রিদের জন্য সবকিছু পাওয়ার একটি মৌসুম। তারা হয়েছে লীগ চ্যাম্পিয়ন, টানা দ্বিতীয়বার উয়েফা চ্যাম্পিয়নস লীগ জিতে গড়েছে রেকর্ড। অন্যদিকে বার্সেলোনার ভাগ্যে ছিল কেবলই কোপা ডেল রে। তার মাঝেও উজ্জ্বল লিওনেল মেসি সর্বোচ্চ গোলে জিতেছেন গোল্ডেন বুট।
নতুন মৌসুমের শুরুতে নেইমারকে হারিয়ে টালমাটাল বার্সেলোনাকে রীতিমত উড়িয়ে দিয়ে স্প্যানিশ সুপার কাপ জেতা রিয়াল মাদ্রিদ লীগ শুরু হতেই বেসামাল। পাঁচ ম্যাচের জিতেছে দু’টি, ড্র করেছে দু’টিতে আর একটি হার নিয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের আট নম্বরে লস-ব্লাঙ্কসরা। এই পাঁচ ম্যাচে রিয়াল গোল করেছে ৯টি। অন্যদিকে এক মেসিতে ভেসে পাঁচ ম্যাচের সবগুলোতে জিতে ১৫ পয়েন্ট নিয়ে টেবিল টপ কাতালান দলটি। বার্সেলোনার ১৭ গোলের ৯টি গোল একাই করেছেন এল এম টেন।
আজ আবার ভিন্ন ভিন্ন ম্যাচে মাঠে নামছে দুই দল। রাত ৮.১৫ তে আলভেসের বিপক্ষে ফিরে আসার লড়াইয়ে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে লিওনেল মেসির উপর ভর করে দিবাগত রাত ১২.৪৫ এ নবাগত জিরোনার প্রতিপক্ষ বার্সেলোনা। ম্যাচ দুটো সরাসরি দেখাবে সনি যেন টু।