রোহিঙ্গাদের ত্রাণবাহী ট্রাক খাদে পড়ে নিহত ৯




মিয়ানমারের রাখাইন থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য ত্রাণ নিয়ে যাওয়ার পথে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় রেড ক্রিসেন্টের ট্রাক খাদে পড়ে যায়।  এ দুর্ঘটনায় নয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৩ জন।
আজ বৃহস্পতিবার সকাল পৌনে আটটার দিকে উপজেলার বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) চাকডালা সীমান্তচৌকির কাছে এ দুর্ঘটনা ঘটে।  দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যান রেড ক্রিসেন্টের জেলা সেক্রেটারি এ কে এন জাহাঙ্গীর।
তিনি জানান, ট্রাকটি চাকডালা সীমান্তের বড় শনখোলায় রোহিঙ্গাদের অস্থায়ী আশ্রয়শিবিরে বিতরণের জন্য ত্রাণ নিয়ে যাচ্ছিল। ত্রাণকাজ পরিচালনার জন্য মালবাহী ট্রাকটিতে বেশ কয়েকজন শ্রমিক ছিলেন।  পথে চাকডালা সীমান্তচৌকির কাছে পৌঁছালে চালক নিয়ন্ত্রণ হারান। তখন ট্রাকটি রাস্তা থেকে উল্টে পাশের খাদে পড়ে যায়। এতে ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই ছয়জন নিহত হন।  এ ছাড়া আহত অবস্থায় উদ্ধার করে নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর তিনজনের মৃত্যু হয়েছে।  বান্দরবানের জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা সালমান করিম খান জানিয়েছেন, হাসপাতালে আহত অবস্থায় ১৬ জনকে আনা হয়।  তাঁদের মধ্যে তিনজন মারা গেছেন। চিকিৎসাধীন আছেন ১২ জন।  আর একজনকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।  জেলার পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বলেন, নিহত ব্যক্তিদের সবাই শ্রমিক।  মালামালের ওপরে করে তাঁরা যাচ্ছিলেন।
এ নিয়ে আজ সকাল পর্যন্ত ২১৯ দিনে দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ২ হাজার ৫০।