নতুন দায়িত্বে ৩ মন্ত্রী ও এক প্রতিমন্ত্রী




নতুন বছরের শুরুতেই মন্ত্রিসভায় রদবদলের চমক। শপথ নিয়েছেন নবনিযুক্ত ৩ মন্ত্রী ও এক প্রতিমন্ত্রী। সেই সাথে ৩ মন্ত্রী ও এক প্রতিমন্ত্রীর দফতর বদলে নতুন বছর যেন নতুন করেই শুরু করল মন্ত্রিসভা।
দফতর বদলে সমাজকল্যাণমন্ত্রী করা হয়েছে বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননকে আর বিমানমন্ত্রী করা হয়েছে নবনিযুক্ত এ কে এম শাহজাহান কামালকে। এদিকে পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদের নতুন পদবি পরিবেশ ও বনমন্ত্রী। আর পরিবেশ ও বন মন্ত্রণালয়ের দায়িত্ব থাকা আনোয়ার হোসেন মঞ্জু এখন পানিসম্পদমন্ত্রী।
আরেক নব নিযুক্ত মন্ত্রী মোস্তাফা জব্বারের দায়িত্বপালন করবেন ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি মন্ত্রণালয়ের । মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সামলাবেন প্রতিমন্ত্রী থেকে মন্ত্রী হওয়া নারায়ণ চন্দ্র চন্দ।
নতুন দায়িত্বে ৩ মন্ত্রী ও এক প্রতিমন্ত্রী
এদিকে, পূর্ণমন্ত্রীর কাজ করে যাওয়া সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এখন থেকে শুধু প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করে যাবেন। দফতর বদল হয়েছে প্রতিমন্ত্রী পর্যায়েও আর নতুন নিয়োগ পেয়েছন একজন।
নবনিযুক্ত প্রতিমন্ত্রী কাজী কেরামত আলীকে শিক্ষা দায়িত্বে থাকছে কারিগরি ও মাদ্রাসা বিভাগ। আর ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম নতুন পদবি তথ্য প্রতিমন্ত্রী।