সরকার সুষ্ঠু ও সহিংসতামুক্ত নির্বাচন করতে প্রস্তুত


সরকার সুষ্ঠু ও সহিংসতামুক্ত নির্বাচন করতে প্রস্তুত


প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার অবাধ, সুষ্ঠু ও সহিংসতামুক্ত নির্বাচন করতে প্রস্তুত বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি আজ বৃহস্পতিবার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সফররত যুক্তরাষ্ট্রের (মার্কিন) প্রাক-নির্বাচন পর্যবেক্ষণ মিশনের সাথে বৈঠকের পর আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে একটি অবাধ, সুষ্ঠু ও সহিংসতামুক্ত নির্বাচন করতে প্রস্তুত। আমাদের নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। আমি মনে করি, তাদের (বিএনপি) প্রতিনিধিরা নির্বাচনে অংশ নেবেন। নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের কোন সুযোগ নেই। আমাদের অঙ্গীকার হচ্ছে-একটি অবাধ, সুষ্ঠু ও সহিংসতামুক্ত নির্বাচন অনুষ্ঠান।

আরও পড়ুনঃদেশকে বাঁচাতে আরেকবার নৌকায় ভোট দিন: প্রধানমন্ত্রী

জাতিসংঘের প্রতিনিধি দল জাতীয় নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক প্রার্থীদের নিরাপত্তার বিষয়ে জানতে চেয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমরা তাদের আশ্বস্ত করেছি যে আমাদের প্রশিক্ষিত ও দক্ষ আইনশৃঙ্খলা বাহিনী প্রার্থীদের যথেষ্ট নিরাপত্তা দিতে সক্ষম হবে।

কামাল আরো বলেন, আমি তাদের (পর্যবেক্ষক দল) বলেছি, আমাদের মিডিয়ার লোকজন সম্পূর্ণ স্বাধীন। তারা যেকোনো সময় যেকোনো সংবাদ প্রকাশ করে। আমরা কারো কণ্ঠরোধ করি না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের ৩ হাজারের বেশি দৈনিক পত্রিকা আছে। তাছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম তো আছেই। সেখানে বিভিন্ন ধরনের খবর প্রচার করা হয়। সবাই জানে, দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। নির্বাচন কমিশন একটি সুন্দর নির্বাচনের ব্যবস্থা করবে।