সাংবাদিকদের পরিপক্বতা দরকার: পররাষ্ট্রমন্ত্রী


bdnews24 bangla newspaper, bangladesh news 24, bangla newspaper prothom alo, bd news live, indian bangla newspaper, bd news live today, bbc bangla news, bangla breaking news 24, prosenjit bangla movie, jeeter bangla movie, songsar bangla movie, bengali full movie, bengali movies 2019, messi vs ronaldo, lionel messi stats, messi goals, messi net worth, messi height


পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, আমাদের দেশে যাঁরা সাংবাদিকতা করেন, তাঁদের মধ্যে দুর্বলতা আছে এবং তাঁদের পরিপক্বতা দরকার। আপনারা সেভাবে সজাগ হলে আমি খুশি হব।

আজ শনিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এমনভাবে প্রচারণা করা হয়েছে যে যুক্তরাষ্ট্র সরকারকে শত্রু বানানোর চেষ্টা করা হয়েছে। ২৬ অক্টোবর ওই অনুষ্ঠানে তিনি যে বক্তব্য দিয়েছেন, তা মিডিয়ার হেডলাইনের সঙ্গে কোনো সম্পর্ক নেই। হেডলাইনগুলো বলেছে, আমেরিকা যুদ্ধবাজ, অমুক–তমুক, এসব কথা তাঁর মুখে আসেনি। কিন্তু ১৭টি গণমাধ্যম এ ধরনের মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক তথ্য দিয়েছে।

আরও পড়ুনঃ আ. লীগকে ক্ষমতা থেকে সরানোর পরিকল্পনা; মন্ত্রিপরিষদও গঠন করেছে বিএনপি

পররাষ্ট্রমন্ত্রী গণমাধ্যমের প্রধানদের উদ্দেশে বলেন, যে সাংবাদিকেরা এগুলো করেছেন, তাঁদের জন্য লজ্জার বিষয়, আপনাদের জন্য দুঃখের বিষয়। আপনাদের সহকর্মীরা এই ধরনের বানোয়াট জিনিস প্রকাশ করেন। তাঁরা হয়তো বাংলা বোঝেন না, না হয় ইচ্ছা করেই মিথ্যা প্রচারণা করেছেন।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, মিথ্যা প্রচার করায় যে অসুবিধা হয়েছে, যুক্তরাষ্ট্র সরকার মনে করবে আমরা বোধ হয় তাদের শত্রু। এমনভাবে প্রচারণা করা হয়েছে যে যুক্তরাষ্ট্র সরকারকে শত্রু বানানোর চেষ্টা করা হয়েছে। এটা খুবই দুঃখজনক ও লজ্জাজনক।