স্পেন জাতীয় দলে ছয় নতুন মুখ


bdnews24 bangla newspaper, bangladesh news 24, bangla newspaper prothom alo, bd news live, indian bangla newspaper, bd news live today, bbc bangla news, bangla breaking news 24


মাত্র ১৭  বছর বয়সেই জাতীয় দলে ডাক পেয়েছেন বার্সেলোনার টিনএজার ফুটবলার আনসু ফাতি। উয়েফা নেশনস লিগের ম্যাচের জন্য ২৪ সদস্যের দল ঘোষণা করেন স্পেন কোচ লুইস এনরিকে। আনসু ফাতিসহ যেখানে নতুন মুখ রাখা হয়েছে মোট ৬টি। আগামী মৌসুমে ম্যানসিটির নয়া রিক্রুট ফেরান তোরেসও রয়েছেন এই ৬ জনের মধ্যে।

ঘরোয়া লিগে বার্সেলোনার সর্বকনিষ্ঠ গোলদাতা ১৭ বছরের ফাতি এতদিন স্পেনের অনুর্ধ্ব-২১ দলের সদস্য ছিলেন। কিন্তু বার্সেলোনার জার্সি গায়ে তার সাম্প্রতিক উত্থান দেখে আর চুপ থাকতে পারলেন না স্পেন কোচ তথা বার্সেলোনার সাবেক প্রধান কোচ লুইস এনরিকে। উল্লেখ্য, ২০১৯-২০ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের সর্বকনিষ্ঠ গোলদাতা হিসেবেও রেকর্ড গড়েন বার্সেলোনার ফাতি।

চলতি মাসেই ভ্যালেন্সিয়া থেকে ২৩ মিলিয়ন ইউরোর বিনিময়ে ম্যানসিটিতে যোগ দেয়া ফেরান তোরেসও স্কোয়াডে ফাতির সঙ্গী হলেন। আসন্ন মৌসুমে সিটির জার্সিতে তার ক্লাব সতীর্থ এরিক গার্সিয়াকেও ডেকে পাঠিয়েছেন এনরিকে। এছাড়া রিয়াল সোসিয়েদাদ মিডফিল্ডার মিকেল মেরিনো, রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড অস্কার রদ্রিগেজ এবং অ্যাথলেটিক বিলবাও গোলরক্ষক ইউনাই সিমোনকে নতুন মুখ হিসেবে স্কোয়াডে আন্তর্ভুক্ত করেছেন স্পেন কোচ। উল্লেখযোগ্যভাবে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে নেশনস লিগের ম্যাচের জন্য জাতীয় দলে ডাক পাননি কোনও তারকা।

সল নিগুয়েজ, কোকে, আলভারো মোরাতা এবং মার্কোস লরেন্তের কাউকেই ২৪ জনের স্কোয়াডে রাখেননি এনরিকে। এছাড়া দলে রাখা হয়নি জেরার্ড পিকেকেও। উল্লেখ্য, গতবছর উয়েফা নেশনস লিগ টুর্নামেন্টের শেষ চারেও উঠতে ব্যর্থ হয়েছিল ২০১০ বিশ্বজয়ীরা।

এ কারণে আসন্ন নেশনস লিগে ভালো করার লক্ষ্যে ৬ প্রতিশ্রুতিমান নতুন মুখকে ডেকে পাঠালেন স্প্যানিশ কোচ। আগামী ৩ সেপ্টেম্বর নেশনস লিগে অ্যাওয়ে ম্যাচে জার্মানির মুখোমুখি হবে স্পেন। তিনদিন পর হোম ম্যাচে এনরিকের দলের প্রতিপক্ষ হবে ইউক্রেন।

স্পেনের ২৪ জনের স্কোয়াড
গোলরক্ষক: ডেভিড দি গিয়া, কেপা আরিজাবালাগা, ইউনাই সিমোন।

ডিফেন্ডার: জোস গায়া, ড্যানি কার্ভাহাল, এরিক গার্সিয়া, সার্জিও রামোস, দিয়েগো লরেন্তে, পাউ তোরেস, জেসাস নাভাস, সার্জিও রেগুইলন।

মিডফিল্ডার: সার্জিও বুসকেটস, রড্রি, থিয়াগো আলকানতারা, ফ্যাবিয়ান রুইজ, মিকেল মেরিনো, অস্কার গার্সিয়া, আদামা ত্রাওরে।

ফরোয়ার্ড: রদ্রিগো মোরেনো, মিকেল ওয়ার্জাবাল, দানি ওলমো, মার্কো আসেনসিও, ফেরান তোরেস এবং আনসু ফাতি।