২০১৮'র জানুয়ারিতে আসছে গ্যালাক্সি এস৯




এক সূত্রের বরাতে বলা হয়, ২০১৮ সালের জানুয়ারির শেষ দিকে গ্যালাক্সি এস৮-এর উত্তরসূরী ঘোষণা করা হবে আর ওই বছরই ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে তা বাজারে ছাড়া হবে। একই সূত্র থেকে দাবি করা হয়, গ্যালাক্সি এস৯-এর উৎপাদন প্রত্যাশার চেয়ে তিন-চার মাস আগে শুরু হয়ে গিয়েছে। এই স্মার্টফোন ‘স্টার’ ছদ্ম নামে উৎপাদনের পর্যায়ে আছে বলে উল্লেখ করা হয়েছে ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন সাইট বিজনেস ইনসাইডার-এ।  এই স্মার্টফোনে কোয়ালকম-এর সর্বশেষ স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট ব্যবহার করা হবে বলে আশা করা হচ্ছে, আর অপারেটিং সিস্টেমে থাকতে অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ অ্যান্ড্রয়েড ৮.০ ‘ওরিও’।
নকশার দিক থেকে অধিকাংশ ক্ষেত্রেই গ্যালাক্সি এস৯, গ্যালাক্সি এস৮-এর মতো থাকতে পারে। তবে, এবার ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ফোনের পেছনে মাঝখানে বসানো হতে পারে।
সবশেষে বড় কথা হচ্ছে, এই স্মার্টফোন বাজারে আসার প্রত্যাশিত সময় আসতেও এখন কয়েক মাস বাকি। আর এই গুঞ্জনগুলোও আসছে শুধু অ্যান্ড্রয়েড ব্লগ-এর একটি সূত্র থেকে। তাই দক্ষিণ কোরীয় টেক জায়ান্টটির পরবর্তী এই ফ্ল্যাগশিপ স্মার্টফোন নিয়েও আসা এই গুঞ্জনগুলো পুরো নাও মেলতে পারে বলেই ভাষ্য মার্কিন সাইটটির।