আফগানিস্তানের হয়ে কারা যাচ্ছে বিশ্বকাপে?


paperslife


নবম দল হিসেবে বিশ্বকাপের দল ঘোষণা করল আফগানিস্তান। এর আগেই দল ঘোষণা করে ফেলেছে আটটি দল। বাকি রইল কেবল উইন্ডিজ। অন্তত উইন্ডিজের চেয়ে এগিয়ে থাকতে চাইল আফগানিস্তান।

গতকাল (২২ এপ্রিল) বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। নিজেদের ইতিহাসে দ্বিতীয় বিশ্বকাপে দেশটিকে নেতৃত্ব দেবেন অলরাউন্ডার গুলবদীন নাইব।

আসগর আফগানের পরিবর্তে নাইবকে অধিনায়ক করা এর আগে বেশ বিতর্কের জন্ম দিয়েছিল। এ নিয়ে রশিদ খান ও মোহাম্মদ নবী বোর্ডের সমালোচনাও করেছিলেন।

বিশ্বকাপের দল নিয়ে প্রধান নির্বাচক দওলত খান আহমাদজাই বলেছেন, ‘বিশ্বকাপ ক্রিকেটের জন্য ছয় মাসের প্রস্তুতি নেওয়া হয়েছে। এ টুর্নামেন্টে অনুপ্রেরণাদায়ী ক্রিকেট খেলাটাই লক্ষ্য। আমি জানি এখানে অনেক কঠিন দল আছে, কিন্তু লক্ষ্য পূরণে আমাদের সর্বোচ্চ চেষ্টা করব। প্রধান নির্বাচক হিসেবে আমার দায়িত্ব হচ্ছে প্রতিদ্বন্দ্বিতামূলক দল গড়া। কিন্তু আমাদের কিছু ঝামেলা সামলাতে হয়েছে। অভিজ্ঞতা, ফিটনেস, দলের সমন্বয় এবং কন্ডিশন বিবেচনা করে আমরা সেরা দলটাই দিয়েছি। আশা করি এ প্রতিযোগিতায় ভয়ডরহীন দারুণ ক্রিকেট খেলব আমরা।’

আফগানিস্তানের বিশ্বকাপ দল:

গুলবদীন নাইব, মোহাম্মদ শেহজাদ, নুর আলী জাদরান, হজরুতউল্লাহ জাজাই, রহমত শাহ, আসগর আফগান, হাশমাতুল্লাহ শহিদি, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শেনওয়ারি, মোহাম্মদ নবী, রশিদ খান, দওলত জাদরান, আফতাব আলম, হামিদ হাসান, মুজীব উর রহমান।