ছাত্রলীগের ভাংচুরের ঘটনায় বন্ধ এমসি কলেজ ছাত্রাবাস




সিলেট এমসি কলেজে ছাত্রাবাসের কয়েকটি কক্ষ ভাংচুর করেছে ছাত্রলীগ। ভাংচুরের ঘটনায় কলেজ ছাত্রাবাস অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। এ ঘটনায় শাহ পরান থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।
ছাত্রাবাসের শিক্ষার্থীরা জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গতকাল বুধবার রাতে ছাত্রলীগের দুই পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এর জের ধরে আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সংগঠনটির এক পক্ষ ছাত্রাবাসের শ্রীকান্ত ব্লকের ৪ টিসহ মোট ১০ টি কক্ষ ভাঙচুর করে।
এমসি কলেজের অধ্যক্ষ নিতাই চন্দ্র জানান, ভাংচুরের ঘটনার পর কলেজের ছাত্রাবাসটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। এবং আজ সন্ধ্যার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।
এ বিষয়ে সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার সামাদ জানান, ছাত্রলীগের দুই পক্ষের ঝামেলার কারণে ঘটনার সুত্রপাত। কমিটি না থাকায় সমস্যার সৃষ্টি হয়েছে। তবে ভাংচুরের ঘটনার কারণ সম্পর্কে তিনি কোন তথ্য দিতে পারেননি।
এরআগে ২০১২ সালে কলেজটিতে ছাত্রশিবির ও ছাত্রলীগের সংঘর্ষের জেরে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছিল ছাত্রাবাসটির ৪২ কক্ষ। ঘটনার পর শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের নির্দেশে দুই বছরের মাথায় পোড়া ছাত্রাবাস আগের কাঠামোয় সংস্কার করা হয়।