তালাকনামায় যে অভিযোগ করেছেন শাকিব




সিনেমার মতোই শাকিব খানকে পেতে জাত-কুল ছেড়েছিলেন অপু বিশ্বাস। অপু বিশ্বাস হয়েছিলেন অপু ইসলাম খান। বিয়েটাও ছিল রহস্যময়। অনেক লুকোচুরির পরই খোলাসা হয়েছিল তাদের প্রেম কাহিনী।
অথচ হটাৎ করে সে ভালবাসা মোড় নিচ্ছে বিচ্ছেদের পথে। নান গুঞ্জনের পর শেষমেশ অপুকে তালাক নোটিশ পাঠিয়েছেন শাকিব খান। তালাকনামায় শাকিব লিখছেন, বিয়ের পর ‘মুসলিম রীতি মেনে না চলায়’ ও ‘ছেলেবন্ধুকে নিয়ে বাইরে ঘুরতে যাওয়া’ এই মনমালিন্যের মূল কারণ।
২২ নভেম্বর অপুর ঠিকানায় পাঠানো তালাকনামায় শাকিব খান ‘এ কারণ দেখিয়েছেন’ বলে জানান শাকিবের আইনজীবী শেখ সিরাজুল ইসলাম।
তালাকনামায় উল্লেখ করা হয়, বিয়ের সময় ধর্মান্তরিত হয়ে অপু বিশ্বাস শাকিব খানকে বিয়ে করেছিলেন। কথা ছিল তিনি মুসলিম রীতিনীতি মেনে চলবেন ও গৃহিনী হয়ে থাকবেন। কিন্তু অপু বিশ্বাস সে কথা রাখেননি। পুত্রসন্তান জয়কে তালাবদ্ধ রেখে ছেলেবন্ধুকে নিয়ে দেশের বাইরে ঘুরতে যান অপু। তবে এই ‘ছেলেবন্ধু’টি কে, সেব্যাপারটি শাকিব খোলসা করেননি।
তবে অপুর দাবি, তিনি চিকিৎসা করাতে কলকাতায় গিয়েছিলেন। ছেলে জয়কে কাজের মেয়ের কাছে নয়, বড়বোনের কাছে রেখে গিয়েছিলেন। ছেলেকে ভারতে না নিয়ে যাওয়ার বিষয়ে জানিয়েছিলেন, কলকাতার শীতের প্রকোপের কারণেই ছেলেকে রেখে গিয়েছিলেন।
বর্তমানে শুটিং এর কাজে ভারতের হায়দ্রাবাদে আছেন শাকিব খান। আর তালাকনামার ব্যাপারে অপুর সঙ্গে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।