ইউডা ফার্মেসি প্রিমিয়ার লিগ শুরু হচ্ছে আগামীকাল



জমজমাট ক্রিকেট লীগ শুরু ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (ইউডা) বিশ্ববিদ্যালয়ে। ফার্মেসি বিভাগের চারটি বর্ষের একটি করে দল নিয়ে মোট চার দলের এই টুর্নামেন্ট শুরু হচ্ছে ২৭ নভেম্বর (বুধবার) থেকে।

 

ইউপিপিএল নামকরণে এই টুর্নামেন্টের প্রতিটি ম্যাচ অনুষ্ঠিত হবে মোহাম্মদপুরের টাউন হল শহীদ পার্ক মাঠে। বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের ছাত্রদের অংশগ্রহণে আয়োজিত এ টুর্নামেন্ট হবে টি-টেন ভিত্তিতে।

 

রাউন্ড রবিন ভিত্তিতে প্রতিটি দলই একই অপরের সাথে লড়বে একটি করে ম্যাচে। শীর্ষ দুই দল খেলবে ফাইনাল।।

 

দশ ওভারের খেলায় ভিন্ন কিছু নিয়মকানুন নিয়ে আসছে এই প্রতিযোগিতা। যেখানে এক উইকেটের সমমানে ধরা হয়েছে ৭ রান। অর্থাৎ কোনো দল দুই উইকেট জয় পাওয়ার বিপরীতে কোনো দল ১৩ রানে জিতলে পয়েন্ট কম পাবে। ফাইনালে ওঠার লড়াইয়ে দুটি দলের পয়েন্ট সমান হলেই কার্যকর হবে এই নিয়ম।

 

আগামীকাল দিনের প্রথম ম্যাচে সকাল ১১.৩০ মিনিটে চতুর্থ বর্ষের মুখোমুখি হবে তৃতীয় বর্ষ। দুপুর দুইটায় প্রথম বর্ষের প্রতিপক্ষ দ্বিতীয় বর্ষ।

 

পরেরদিন (২৮শে নভেম্বর) দ্বিতীয় রাউন্ডের খেলায় সকাল ১১.৩০ মিনিটে চতুর্থ বর্ষের প্রতিপক্ষ প্রথম বর্ষ এবং দুপুর দুইটায় লড়বে তৃতীয় বর্ষ ও দ্বিতীয় বর্ষ।

 

৩০শে নভেম্বর (শনিবার) তৃতীয় রাউন্ডে লড়বে তৃতীয় বর্ষ-প্রথম বর্ষ (সকাল ১১.৩০ মিনিট) এবং চতুর্থ বর্ষ-দ্বিতীয় বর্ষ (দুপুর দুইটায়)। ফাইনাল অনুষ্ঠিত হবে ১লা ডিসেম্বর (রবিবার)