ইউডা ফার্মেসি বিভাগের উদ্যোগে ২০০০ বোতল হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত



করোনা আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। চীনের উহান প্রদেশ থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস বিশ্বব্যাপি মহামারি আকার ধারণ করেছে। বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে মৃতের সংখ্যাও এগিয়ে চলেছে।

বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। সম্প্রতি করোনাভাইরাসের থাবা পড়েছে এ দেশেও। বুধবার (১৮ মার্চ) কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেছে।

করোনা সংক্রামণ প্রতিরোধে এরই মাঝে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলো উদ্যোগ নিয়ে নানা কর্মসূচি পালন করছে। তেমনি বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (ইউডা) এর ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা নিজেদের উদ্যোগে হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত করেছে।

বৃহস্পতিবার (২০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরিতে শিক্ষার্থীদের উদ্দ্যোগে ২ হাজার বোতল হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত করা হয়।

শিক্ষার্থীদের পক্ষ থেকে বলা হয়, কোভিড-১৯ এ আক্রান্ত এবং এর ঝুঁকিতে রয়েছে এমন সম্ভাবনার জায়গাগুলো চিহ্নিত করে সেসব জায়গায় পৌঁছে দেওয়া হবে।

শিক্ষার্থীদের এ কাজে তদারকি করেন বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. শামসুল হক। এছাড়া বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক প্রফেসর ড. আনোয়ারুল বাশার ও নাজমুস সাদাত শিক্ষার্থীদের সাহায্য করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।