ছুটি পাচ্ছেন সাকিব



বিশ্বকাপের মিশন আপাতত শেষ। এবার নতুন লড়াইয়ের জন্য প্রস্তুত টাইগাররা। চলতি মাসে শ্রীলঙ্কা সফর দিয়ে শুরু হবে বাংলাদেশের নতুন লড়াই। আর সে লড়াইয়ে থাকছেন না সাকিব আল হাসান।

টানা খেলার ধকল থেকে মুক্তি পেতে জাতীয় দল থেকে সাময়িক ছুটি চেয়েছেন সাকিব। আর দেশসেরা তারকার এই ছুটির আবেদন বিবেচনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আইপিএলের পর আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ এবং তারপর বিশ্বকাপে টানা খেলার ধকল থেকে মুক্ত হয়ে তবেই দেশের জন্য খেলতে চান সাকিব।

উল্লেখ্য, তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ দল ২০ জুলাই শ্রীলঙ্কা সফরে যাবে। ২৬, ২৯ ও ৩১ জুলাই সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচই প্রেমাদাসা স্টেডিয়ামে আয়োজন করা হবে।

শ্রীলঙ্কা সফরে না থাকলেও সাকিবকে দেখা যেতে পারে ব্রাম্পটন উলভসের হয়ে। কানাডার গ্লোবাল টি২০ লিগে ব্রাম্পটন উলভসের দলে নাম লিখিয়েছেন তিনি।

গতবছর প্রথমবারের মত অনুষ্ঠিত হওয়া টুর্নামেন্টেটির এবারের আসর বসবে ২৫ জুলাই থেকে। মূলত বিশ্বকাপ ব্যস্ততায় থাকা ক্রিকেটারদের পেতেই একটু দেরী করে শুরু করা। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১১ আগস্ট। অংশ নিচ্ছে ছয়টি দল।

গ্লোবাল এই টি-টোয়েন্টি লিগে সাকিবই দল পাওয়া প্রথম ও এখনো পর্যন্ত একমাত্র বাংলাদেশী৷ টুর্নামেন্টের সবগুলো ম্যাচই হবে সাকিবদের হোম ভেন্যু ব্রাম্পটনেই।