দেশের বাজারে সুজুকি ব্র্যান্ডের নতুন দুটি গাড়ি; ক্রেতাদের মিলবে ঋণ


suzuki ciaz

দেশের বাজারে এসেছে পেট্রোল ইঞ্জিনযুক্ত সুজুকি সিয়াজ ও আরটিগো মডেলের দুটি গাড়ি।

সুজুকি সিয়াজ গাড়িটি বাজারে বিক্রি হবে ২৪ লাখ টাকায় আর আরটিগো বিক্রি হবে ২৩ লাখ ৫০ হাজার টাকায়।

গতকাল সোমবার রাজধানীর তেজগাঁওয়ের উত্তরা সেন্টারে আনুষ্ঠানিকভাবে গাড়ি দুটির বাজারজাতকরণের উদ্বোধন করে উত্তরা মোটরস। এসময় উপস্থিত ছিলেন উত্তরা মোটরসের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মতিউর রহমান।

অনুষ্ঠানে জানানো হয়, নতুন দুটি গাড়ি আধুনিক হাইব্রিড প্রযুক্তির ও লিথিয়াম-আয়ন ব্যাটারিযুক্ত সুজুকি ব্র্যান্ডের ১৫০০ সিসি ইঞ্জিনক্ষমতা সম্পন্ন।

সুজুকি সিয়াজ গাড়িটি প্রতি লিটার পেট্রলে চলবে ২০ দশমিক ২৮ কিলোমিটার আর আরটিগো গাড়িটি চলবে ১৮ দশমিক ৬৯ কিলোমিটার।

আরামদায়ক আসনযুক্ত সিয়াজ গাড়িতে রয়েছে চারটি আসন, আর আরটিগোতে আছে সাতটি আসন। অর্থ্যাৎ পারিবারিক কাজে পছন্দের তালিকায় রাখতে পারেন আরটিগো।

অনুষ্ঠানে মতিউর রহমান বলেন, ‘গাড়ি দুটির জন্য তিন বছরের পূর্ণ ওয়ারেন্টি দেওয়া হবে। এই তিন বছরে ক্রেতাদের ১২টি সার্ভিস বিনা মূল্যে দেওয়া হবে। ফলে এই তিন বছরে ক্রেতাদের তেল কেনা ছাড়া অন্য খরচ করার প্রয়োজন পড়বে না।’

‘এছাড়া পরিবেশের কথা চিন্তা করে উত্তরা মোটরস এই দুটি মডেলের গাড়িতে ব্যবহৃত লিথিয়াম-আয়ন ব্যাটারি ১০ বছর পর নিজ খরচে সিঙ্গাপুরে নিয়ে পুনর্ব্যবহার উপযোগী করবে। থাকছে সম্ভাব্য ক্রেতাদের জন্য পরীক্ষামূলক ড্রাইভের সুযোগ। ’

তিনি জানান, গাড়ি দুটি দুই থেকে সর্বোচ্চ চার বছরের কিস্তিতেও কেনা যাবে। এ জন্য ব্যাংক থেকে অর্থায়নের ব্যবস্থাও করবে উত্তরা মোটরস।