ব্রাজিল অপেক্ষা করছে আর্জেন্টিনার জন্য



প্যারাগুয়ের সাথে কষ্টের লড়াই শেষে অবশেষে জিতেছে ব্রাজিল। ট্রাইব্রেকারে প্যারাগুয়েকে ৪-৩ গোলে হারিয়ে সেমিফাইনাল আগেই নিশ্চিত করা ব্রাজিলের সাথে লড়তে সেমিফাইনালে যাচ্ছে মেসির আর্জেন্টিনা।

খোঁড়াতে খোঁড়াতে কোয়ার্টার ফাইনালে উঠা আর্জেন্টিনাকে নিয়ে ছিল শঙ্কা। তবে সেসব শঙ্কা উড়িয়ে আর্জেন্টিনা জিতেছে, ভেনিজুয়েলাকে ২-০ গোলে হারিয়ে টানা তৃতীয়বারের মতো কোপা আমেরিকার সেমিফাইনালে আকাশী-সাদারা।

ভেনিজুয়েলার বিপক্ষে ম্যাচের শুরুতেই গোল পেতে পারত আর্জেন্টিনা। আগুয়েরোর শট ভেনিজুয়েলার গোলরক্ষক ফিরিয়ে না দিলে ম্যাচের তৃতীয় মিনিটে এগিয়ে যেত আর্জেন্টাইনরা।

অবশ্য গোলের জন্য খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি মেসিদের। ম্যাচের দশম মিনিটেই মার্টিনেজের গোলে এগিয়ে যায় কোপা আমেরিকার ১৪ বারের শিরোপাজয়ীরা।  আগুয়েরোর পাস থেকে গোল করে দলকে ১-০ তে লিড এনে দেন মার্টিনেজ।

দ্বিতীয়ার্ধে এসে কেমন যেন ছন্নছাড়া আর্জেন্টিনা। সে সুযোগ কাজে লাগিয়ে একের পর এক আক্রমণ করেও ভেনেজুয়েলা সেসব কাজে লাগাতে ব্যর্থ হয়। উল্টো ৭৪ মিনিটে গোল হজম করে বসে। ভেনেজুয়েলার গোলরক্ষকের শিশুসুলভ ভুলে বল জালে জড়ান লো সেলসো। শেষতক আর গোল পরিশোধ করতে পারেনি ভেনেজুয়েলা।

অপরদিকে খেলার পূর্ন নব্বই মিনিট গোলশূন্য থেকে, অতিরিক্ত সময় গোল দিতে না পেরে টাইব্রেকারে জিতে আগেই সেমিফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল।

আগে ৩রা জুলাই ভোর ৬.৩০ মিনিটে কোপা আমেরিকা ২০১৯ এর সেমিফাইনালে মুখোমুখি হবে দুই দল।